মমতাকে চকোলেট দিলেন স্বামী আত্মস্থানন্দ

হাসপাতালে রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী আত্মস্থানন্দকে দেখে এলেন মুখ্যমন্ত্রাী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টা নাগাদ তিনি রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে পৌঁছন। হাসপাতালের স্বামী প্রেমানন্দ ভবনের সাততলার কেবিনে স্বামী আত্মস্থানন্দের শয্যার পাশে প্রায় ৪০ মিনিট ছিলেন মুখ্যমন্ত্রী।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

কলকাতা শেষ আপডেট: ১৩ মার্চ ২০১৫ ০৩:১৫
Share:

স্বামী আত্মস্থানন্দকে দেখে রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠান থেকে বেরিয়ে আসছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার। ছবি: সুদীপ আচার্য।

হাসপাতালে রামকৃষ্ণ মঠ ও মিশনের প্রেসিডেন্ট স্বামী আত্মস্থানন্দকে দেখে এলেন মুখ্যমন্ত্রাী মমতা বন্দ্যোপাধ্যায়। বৃহস্পতিবার সন্ধ্যা পৌনে ৭টা নাগাদ তিনি রামকৃষ্ণ মিশন সেবা প্রতিষ্ঠানে পৌঁছন। হাসপাতালের স্বামী প্রেমানন্দ ভবনের সাততলার কেবিনে স্বামী আত্মস্থানন্দের শয্যার পাশে প্রায় ৪০ মিনিট ছিলেন মুখ্যমন্ত্রী। মমতা তাঁকে বলেন, “মহারাজ, আপনি আমাকে প্রতি মাসে এক বার মঠে আসতে বলেছেন। আপনি সুস্থ হয়ে কবে মঠে ফিরবেন?” স্বামী আত্মস্থানন্দ চোখ খুলে তাকান। মমতার মাথায় হাত ছুঁইয়ে আশীর্বাদ করেন। তাঁর হাতে চকোলেটও দেন। প্রেসিডেন্ট মহারাজকে আনন্দ দেওয়ার জন্য সন্ন্যাসীদের গান গাইতে অনুরোধ করেন মুখ্যমন্ত্রী। স্বামী আত্মস্থানন্দের প্রিয় গান ‘করুণাপাথার জননী আমার’ এবং ‘মা আছেন আর আমি আছি, ভাবনা কী আছে আমার’ গেয়ে শোনান এক সন্ন্যাসী। পরে মুখ্যমন্ত্রী সাংবাদিকদের বলেন, “মহারাজের অবস্থা স্থিতিশীল। তবে তিনি মুখে কোনও খাবার তুলছেন না। চিকিৎসকদল ও সন্ন্যাসীরা তাঁকে সুস্থ করার জন্য অক্লান্ত চেষ্টা করছেন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন