লিলুয়া হোমে সমস্যা আছে, কবুল কর্তার

হোমের আবাসিকদের প্রতি আরও মানবিক হয়ে উঠতে হবে। শনিবার লিলুয়া হোমের এক অনুষ্ঠানে এসে কর্মীদের এমনই পরামর্শ দিলেন হাওড়া জেলা সমাজকল্যাণ দফতরের অধিকর্তা দেবকুমার ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘লিলুয়া হোমে কিছু সমস্যা আছে।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০১৫ ০০:১৭
Share:

হোমের আবাসিকদের প্রতি আরও মানবিক হয়ে উঠতে হবে। শনিবার লিলুয়া হোমের এক অনুষ্ঠানে এসে কর্মীদের এমনই পরামর্শ দিলেন হাওড়া জেলা সমাজকল্যাণ দফতরের অধিকর্তা দেবকুমার ভট্টাচার্য। তিনি বলেন, ‘‘লিলুয়া হোমে কিছু সমস্যা আছে। কিন্তু আমরা সকলে তার অনেকটা কাটিয়ে উঠেছি। আবাসিকদের আরও ভাল রাখার চেষ্টা করতে হবে।’’

Advertisement

এ দিন সকালে জেলা স্বাস্থ্য দফতরের তরফে হোমের আবাসিকদের কম্বল, মশারি দানের এক অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাজ্যের কৃষি বিপণন মন্ত্রী অরূপ রায়। খাবারদাবারের মান, থাকার কোনও সমস্যা হচ্ছে কি না— এ সব নিয়ে তিনি কথা বলেন হোমের আবাসিকদের সঙ্গে। কোনও সমস্যা হলে তাঁরা যেন সঙ্গে সঙ্গে হোমের আধিকারিকদের জানান, সে বিষয়েও আবাসিকদের পরামর্শ দেন অরূপবাবু। মন্ত্রী বলেন, ‘‘হোমের আবাসিকেরা কেউ নিজের ইচ্ছায় এখানে আসেননি। সমাজ-পরিবার থেকে দূরে থাকলেও তাঁরা যাতে সমাজের আদবকায়দা ও সংস্কৃতি সম্পর্কে ওয়াকিবহাল হতে পারেন সে দিকে নজর দিতে হবে।’’ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন জেলার মুখ্য স্বাস্থ্য আধিকারিক ভবানী দাস, হোমের সুপার সান্ত্বনা সাহা, স্থানীয় কাউন্সিলর কৈলাশ মিশ্র প্রমুখ। হোমের আবাসিকেরা এ দিন নাচ, গান, আবৃত্তি ও ক্যারাটে প্রদর্শন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন