Flight

নিউ ইয়র্কগামী উড়ানে অচৈতন্য নাবালক, বুদাপেস্টে জরুরি অবতরণ করিয়েও হল না শেষরক্ষা!

উড়ানে অসুস্থ হয়ে পড়ে জ্ঞান হারিয়েছিল নাবালক। মাঝ আকাশে তার প্রাথমিক চিকিৎসা চলে। বিপদ বুঝে কার্ডিয়ো পালমোনারি রিসাসিটেশন (সিপিআর) দেওয়া হয়। তবে তাকে প্রাণে বাঁচানো যায়নি।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বুদাপেস্ট শেষ আপডেট: ১২ জুন ২০২৩ ১৮:২৪
Share:

প্রতীকী ছবি।

ইস্তানবুল থেকে নিউ ইয়র্কগামী একটি উড়ানে ওঠার পর থেকে অসুস্থবোধ করছিল ১১ বছরের এক নাবালক। মাঝ আকাশে টার্কিশ এয়ারলাইন্সের ওই বিমানেই জ্ঞান হারায় সে। প্রাথমিক চিকিৎসায় সাড়া না মেলায় তড়িঘড়ি বিমানটির জরুরি অবতরণ করানো হয় বুদাপেস্ট বিমানবন্দরে। তবে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও শেষরক্ষা হল না। রবিবার সকালে তার মৃত্যু হল। যদিও মৃত্যুর কারণ সম্পর্কে কিছু জানায়নি বুদাপেস্ট বিমানবন্দর কর্তৃপক্ষ।

Advertisement

‘নিউ ইয়র্ক পোস্ট’-এর প্রতিবেদন অনুযায়ী, তুরস্কের স্থানীয় সময় রবিবার সকাল ৮টা ৫৬ মিনিটে ইস্তানবুল থেকে নিউ ইয়র্কের দিকে রওনা দিয়েছিল ফ্লাইট টিকে০০৩। তবে উড়ানের কিছু ক্ষণ পরেই সেটি হাঙ্গেরির বুদাপেস্ট আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করানো হয়।

একটি বিবৃতি জারি করে বুদাপেস্ট বিমানবন্দর কর্তৃপক্ষ জানিয়েছেন, উড়ানে অসুস্থ হয়ে পড়ে জ্ঞান হারায় এক নাবালক। মাঝ আকাশে তার প্রাথমিক চিকিৎসা চলে। বিপদ বুঝে কার্ডিয়ো পালমোনারি রিসাসিটেশন (সিপিআর) দেওয়া হয়। তবে তাতেও শারীরিক অবস্থার উন্নতি না হওয়ায় রবিবার সকাল সাড়ে ১০টা নাগাদ বিমানবন্দরে অবতরণ করানো হয়। অবতরণের আগে থেকেই বুদাপেস্ট বিমানবন্দরের স্বাস্থ্য পরিষেবায় নিযুক্ত ইউনিটের সদস্যেরা ওই নাবালকের জ্ঞান ফেরানোর জন্য প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন। এর পর তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও প্রাণে বাঁচানো যায়নি।

Advertisement

এই প্রতিবেদন প্রকাশিত হওয়া পর্যন্ত মৃত নাবালকের নাম-পরিচয় প্রকাশ করেননি তুরস্কের প্রশাসন। এই ঘটনার জেরে প্রায় সাড়ে ৪ ঘণ্টার দেরির পর ওই উড়ানটি আবার নিউ ইয়র্কের উদ্দেশে রওনা দিয়েছে বলে জানিয়েছেন বুদাপেস্ট বিমানবন্দর কর্তৃপক্ষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন