International News

কথা শোনেনি, গরম ‘হেয়ার কার্লার’ দিয়ে ২ বছরের বাচ্চার হাত পোড়ালেন আয়া

পুলিশের কাছে গিয়ে নির্লিপ্ত মুখে বললেন, ‘‘ওকে সহবত শেখাচ্ছিলাম। কথা শোনেনি, তাই হেয়ার কার্লার গরম করে হাত পুড়িয়ে দিয়েছি।’’

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৭ জানুয়ারি ২০১৭ ১১:২০
Share:

দু’বছরের ছোট্ট জেন্ডারের ও তার আয়া।

পুলিশের কাছে গিয়ে নির্লিপ্ত মুখে বললেন, ‘‘ওকে সহবত শেখাচ্ছিলাম। কথা শোনেনি, তাই হেয়ার কার্লার গরম করে হাত পুড়িয়ে দিয়েছি।’’

Advertisement

এই স্বীকারোক্তি ম্যানহাটনের হারলেমের বাসিন্দা নসিফো জুমালো-র। দু’বছরের ছোট্ট জেন্ডারের দেখভাল করার দায়িত্ব ছিল এই নসিফোর উপরেই। কিন্তু, তার পরিণতি এমন হবে কে ভেবেছিল?

দক্ষিণ নিউ ইয়র্কের লং আইল্যান্ডে থাকে জেন্ডার। মা অ্যাঞ্জেলা পারসুদকে কর্ম সূত্রে সারা দিন বাড়ির বাইরেই থাকতে হয়। তাই জেন্ডারের দেখাশোনার জন্য ২১ বছরর নসিফোকে নিযুক্ত করেছিলেন অ্যাঞ্জেলা। কিন্তু যত্নের বদলে জেন্ডারের কপালে যা জুটল, তা দেখে রীতিমতো আতঙ্কিত তিনি।

Advertisement

দু’বছরের ছোট্ট জেন্ডারের এ হাতই হেয়ার কার্লার দিয়ে পুড়িয়ে দেন তার আয়া।

এক দিন জেন্ডারকে স্নান করাতে গিয়ে তার হাতের লাল দাগগুলো চোখে পড়ে অ্যাঞ্জেলার। ছেলেকে জিজ্ঞাসা করতেই সামনে আসে ভয়ঙ্কর ঘটনা। ঘরের সিসিটিভি ফুটেজ খতিয়ে দেখে রীতিমতো শিহরিত হয়ে যান তিনি। গোপন ক্যামেরায় পরিষ্কার ধরা পড়েছে নাসিফোর কীর্তি। সেখানে দেখা যাচ্ছে, জেন্ডার কথা না শোনায় হাতে গরম লোহার হেয়ার কার্লার নিয়ে তার উপর চড়াও হচ্ছেন নাসিফো। এমনকী, জেন্ডার ভয় পেলেও এতটুকুও আমল দেননি নাসিফা। উল্টে হেয়ার কার্লারের তাপমাত্রা পরীক্ষা করে ছেঁকা দিয়েছেন জেন্ডারের হাতে।

ভিডিওটি সামনে আসার পরেই নাসিফার কাণ্ড দেখে তাজ্জব বনে গিয়েছেন অ্যাঞ্জেলা। পুলিশে অভিযোগ দায়ের করার পর গত বৃহস্পতিবার নাসাউ কান্ট্রি পুলিশ নাসিফা জুমলোকে গ্রেফতার করে।

ছবি: সংগৃহীত।

দেখুন সেই ভিডিও

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন