Flood Disruption In UK

হঠাৎ জলে ডুবল লাইন, ৪১ ট্রেন বাতিল ব্রিটেনে

শনিবার ট্রেন বাতিলের সিদ্ধান্তে চরম আতান্তরে পড়েছেন যাত্রীরা। স্টেশনে ভিড় করে তাঁদের বসে থাকার ছবি ভাইরাল। সমাজমাধ্যমে তাঁরা নিজেরাও ক্ষোভ উগরে দিচ্ছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০২৪ ০৮:১৬
Share:

এবসফ্লিটের কাছে ভাসছে সুড়ঙ্গ। ছবি: রয়টার্স।

ঠিক যেন হলিউডের ‘অ্যাটনমেন্ট’ ছবির দৃশ্য! তফাত শুধু একটাই, সেখানে জার্মান বোমার আঘাতে পাইপ ফেটে জলের নীচে ডুবে গিয়েছিল লন্ডনের একটি সাবওয়ে স্টেশন। আর এখানে, অর্থাৎ দক্ষিণ-পূর্ব ব্রিটেনের কেন্ট কাউন্টির এবসফ্লিট ইন্টারন্যাশনাল স্টেশনে ট্রেনের সুড়ঙ্গে ঠিক কী কারণে হুড়হুড় করে জল ঢুকছে তা বুঝতে প্রযুক্তিবিদদের মাথায় হাত। নানা মুনির নানা মতের মধ্যেই ভোগান্তিতে সাধারণ মানুষ। শনিবারের এই বিপত্তিতে এবসফ্লিট থেকে লন্ডনের সেন্ট প্যানক্রাস ইন্টারন্যাশনাল স্টেশনের বহু ট্রেন তো বাতিল হয়েইছে। সব মিলিয়ে বাতিল হয়েছে মোট ৪১টি ট্রেন। যদিও, পরে একটি বিবৃতি পাঠিয়ে রেল সংস্থার তরফে জানানো হয়েছে, স্থানীয় সময় রবিবার সকালের মধ্যে ট্রেন চালানোর চেষ্টা করা হবে।

Advertisement

শনিবার এ ভাবে ট্রেন বাতিলের সিদ্ধান্তে চরম আতান্তরে পড়েছেন যাত্রীরা। স্টেশনে ভিড় করে তাঁদের বসে থাকার ছবি ভাইরাল। সমাজমাধ্যমে তাঁরা নিজেরাও ক্ষোভ উগরে দিচ্ছেন।

সংবাদমাধ্যমে প্রকাশিত ভিডিয়োয় দেখা যাচ্ছে, সুড়ঙ্গের দেওয়ালের একটি পাইপ ফেটে তীব্র বেগে জল বেরিয়ে পড়ছে রেললাইনে। লাইন ডুবে গিয়েছে বিপজ্জনক ভাবে। রেল সংস্থা ও প্রযুক্তিবিদেরা জানিয়েছেন, শুক্রবার রাত থেকেই জল বার করার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছিল। তবে কিছুতেই থামানো যায়নি জলপ্রবাহ। কারও কারও মতে, অগ্নিনির্বাপক ব্যবস্থার ত্রুটি থেকে এই ‘বন্যা’ হতে পারে। তবে স্পষ্ট করে কেউ কিছু বলতে পারছেন না।

Advertisement

সম্প্রতি প্রবল বৃষ্টিপাত হয়েছে ব্রিটেনের বিভিন্ন জায়গায়। দক্ষিণ ব্রিটেনে জারি করা হয়েছিল ইয়েলো অ্যালার্ট। এই জলোচ্ছ্বাস সেই কারণে কি না, তা-ও খতিয়ে দেখা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন