China

ছোট্ট মেয়ে নিখোঁজ, বের হল লাগেজ স্ক্যানার থেকে

নিং শেষ হলে দেখা গেল বেরিয়ে আসছে একটি বাচ্চা মেয়ে! বয়স বছর পাঁচেক। ঘটনাটি পূর্ব চিনের শানডং প্রদেশের জিনান এলাকার একটি রেল স্টেশনের। কিন্তু স্ক্যানারের ভিতর এল কী করে বাচ্চাটি?

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ১৭ ফেব্রুয়ারি ২০১৯ ১৪:১৭
Share:

ছবি: জিনান পুলিশের সৌজন্যে

ব্যাগেজ স্ক্যানারের দিকে তাকিয়ে থাকতে থাকতে হঠাৎই চমকে উঠলেন নিরাপত্তার দায়িত্বে থাকা কর্মীরা। গুড়িসুড়ি মেরে বসে আছে, ওটা কী! স্ক্যানিং শেষ হলে দেখা গেল বেরিয়ে আসছে একটি বাচ্চা মেয়ে! বয়স বছর পাঁচেক। ঘটনাটি পূর্ব চিনের শানডং প্রদেশের জিনান এলাকার একটি রেল স্টেশনের। কিন্তু স্ক্যানারের ভিতর এল কী করে বাচ্চাটি?

Advertisement

জানা যাচ্ছে যে, যাত্রা শুরু করবার আগে বাচ্চাটির বাবা-মা নজর রাখছিল ব্যাগগুলি যাতে খোয়া না যায় সেই দিকে। আর বাবা-মায়ের সেই অন্যমনস্কতার সুযোগ নিয়েই দুরন্ত শিশুটি উঠে পড়ে স্ক্যানারের মেশিনের মধ্যে। স্ক্যানার পরীক্ষার দায়িত্বে থাকা আধিকারিকেরা হকচকিয়ে যান আচমকা এই ঘটনায়। মেয়েটি বেরিয়ে আসার পরে তার মা-বাবাকে আধিকারিকেরা ও পুলিশ কর্তারা বোঝান নিজের সন্তানের দিকে ভাল করে নজর রাখতে।

বাচ্চাটির দৌরাত্ম্যের ছবি ধরা পড়েছে সিসিটিভি ফুটেজেও। সিসিটিভি ফুটেজে দেখা গিয়েছে যে ওই স্ক্যানিং মেশিনে ঢুকে পড়বার আগে রেল স্টেশনের একটি কনভেয়ার বেল্টে উঠেও লাফালাফি করছিল ওই শিশুটি।

Advertisement

আরও পড়ুন: মিলল দায়সারা মার্কিন আশ্বাস, প্রশ্ন দ্বিচারিতার

অবশ্য এই প্রথম বার নয়। এর আগে অক্টোবর মাসে চিনেরই আরেকটি রেল স্টেশনে স্ক্যানারের ভিতর ঢুকে পড়েছিল একটি বালক। গত ফেব্রুয়ারিতে ঘটেছিল। নিজের হাতব্যাগ যাতে খোয়া না যায়, তা নিশ্চিত করতে নিজে ওই ব্যাগটি নিয়ে স্ক্যানারের ভিতরে ঢুকতে চেয়েছিলেন তিনি।

আরও পড়ুন: আমদানি শুল্ক বাড়িয়ে ২০০ শতাংশ করা হল, পাকিস্তান নিয়ে আরও কড়া ভারত

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন