lottery

Bizarre: যেমন কথা তেমন কাজ, লটারি জিতে বিক্রেতাকে পুরস্কারের অর্ধেক দিলেন বৃদ্ধা!

সাদা খামটি বিক্রেতার দিকে বাড়িয়ে দিয়ে বৃদ্ধা বলেন, “এটা তোমার। বলেছিলাম লটারি জিতলে তার অর্ধেক টাকা তোমাকে দেব। এটাই তোমার পুরস্কার।”

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জানুয়ারি ২০২২ ১৪:১৯
Share:

ছবি সৌজন্য ইনস্টাগ্রাম।

প্রতিশ্রুতি দিয়েছিলেন তিনি যদি লটারির প্রথম পুরস্কার জেতেন তা হলে বিক্রেতাকে সেই টাকার অর্ধেক দিয়ে দেবেন। প্রথম পুরস্কার জেতেননি ঠিকই, কিন্তু যে পরিমাণ টাকা লটারি থেকে পেয়েছেন তার অর্ধেক দিয়ে প্রতিশ্রুতি রক্ষা করলেন ৮৬ বছরের বৃদ্ধা।

এই সপ্তাহের গোড়াতেই স্থানীয় এক লটারির দোকান থেকে টিকিট কেটেছিলেন মারিয়ন ফরেস্ট। প্রথম পুরস্কারের অর্থমূল্য ছিল পাঁচ লক্ষ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় পৌনে চার কোটি টাকা)। টিকিট কাটার পর মারিয়ন বিক্রেতাকে বলেছিলেন, “যদি আমি এই টাকা জিতি, তা হলে তোমাকে সেই অর্ধেক দেব।”

Advertisement

দোকানে হাজারো গ্রাহক আসছেন, যাচ্ছেন। ফলে ওই বৃদ্ধার কথা ভুলেও গিয়েছিলেন বিক্রেতা। কিন্তু হঠাৎই এক দিন ওই দোকানে ফিরে এলেন মারিয়ন। হাতে একটা খাম এবং দু’টি বেলুন। নিজের পরিচয়ও দিলেন। এর পরের ঘটনার জন্য প্রস্তুত ছিলেন না টিকিট বিক্রেতা।

সাদা খামটি তাঁর দিকে বাড়িয়ে দিয়ে বৃদ্ধা বলেন, “এটা তোমার। বলেছিলাম লটারি জিতলে তার অর্ধেক টাকা তোমাকে দেব। এটাই তোমার পুরস্কার।”

Advertisement

ঘটনাচক্রে, মারিয়ন কিন্তু প্রথম পুরস্কার পাননি। তিনি মাত্র ৩০০ ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ২৩ হাজার টাকা) জিতেছিলেন। অর্থমূল্য যা-ই হোক না কেন, প্রতিশ্রুতি থেকে পিছিয়ে আসেননি মারিয়ন। কথা রেখেছেন। বৃদ্ধার সেই ভিডিয়ো এখন ভাইরাল নেটামাধ্যমে। তাঁর এই উদারতা এবং প্রতিশ্রুতিকে কুর্নিশ জানাচ্ছেন সকলে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন