Indian Navy

লিবিয়ায় মুক্তি পেলেন ৯ জন ভারতীয় নাবিক

টিউনিসিয়ার ভারতীয় দূতাবাসের তরফে লিবিয়ার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে ওই ৯ জনকে নিরাপদে দেশে ফেরানোর বন্দোবস্তে সক্রিয় হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৫ জুন ২০২৩ ০৯:৫৯
Share:

—প্রতীকী চিত্র।

একটি বাণিজ্যিক জাহাজের ৯ জন নাবিককে গত কয়েক মাস ধরে লিবিয়ার বিদ্রোহীদের একটি দল। গতকাল একটি সূত্র জানিয়েছে, বুধবার মুক্তি পেয়েছেন তাঁরা। ইতিমধ্যেই তাঁরা লিবিয়ার রাজধানী ত্রিপোলিতে পৌঁছেছেন। তাঁরা টিউনিসিয়ার দূতাবাসে যোগাযোগ করেন। নাবিকেরা জানান, মাল্টা থেকে ত্রিপোলি যাওয়ার পথে তাঁদের জাহাজ এমটি মায়া ১ লিবিয়ার উপকূলের সামনে খারাপ হয়ে গিয়েছিল। সেই সময়েই বিদ্রোহীদের একটি দল তাঁদের আটক করে।

Advertisement

ইতিমধ্যেই টিউনিসিয়ার ভারতীয় দূতাবাসের তরফে লিবিয়ার প্রশাসনিক আধিকারিকদের সঙ্গে যোগাযোগ করে ওই ৯ জনকে নিরাপদে দেশে ফেরানোর বন্দোবস্তে সক্রিয় হয়েছে। তৎপর হয় বিদেশ মন্ত্রকও। ৯ জন নাবিককে ত্রিপোলির একটি হোটেলে রাখা হয়েছে। যতক্ষণ সেই দেশ থেকে ওই নাবিকদের জন্য ভিসার ব্যবস্থা করা না হচ্ছে, তত দিন পর্যন্ত ওই হোটেলেই থাকবেন নাবিকেরা। ৯ জন নাবিকের মধ্যে রয়েছেন উত্তরপ্রদেশের ৫ জন। এ ছাড়া রাজস্থান, পশ্চিমবঙ্গ, হিমাচল প্রদেশ এবং গুজরাতের এক জন করে রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন