Texas School Shooting

পড়ুয়াদের উপর নির্বিচারে গুলি! আবার টেক্সাসের স্কুলে বন্দুকবাজের হামলা, জখম ৯

রবিবার সকালে টেক্সাসের একটি হাই স্কুলে আচমকাই গুলির শব্দ শোনা যায়। পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালানো হয়। আহত হয়েছে ৯ জন। তবে গুলির আঘাত প্রাণঘাতী নয়।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ২৪ এপ্রিল ২০২৩ ০৯:৪১
Share:

টেক্সাসের স্কুলে পড়ুয়াদের উপর বন্দুকবাজের হামলা। ছবি: সংগৃহীত।

টেক্সাসের স্কুলে আবার বন্দুকবাজের হানা। পড়ুয়াদের উপর নির্বিচারে গুলি চালানোর অভিযোগ। বন্দুকবাজের হামলায় গুলিবিদ্ধ হয়েছে ৯ জন পড়ুয়া।

Advertisement

রবিবার সকালে টেক্সাসের জ্যাসপার এলাকার একটি হাই স্কুলে আচমকাই গুলির শব্দ শোনা যায়। এক জন বন্দুকবাজই এই গুলি চালিয়েছেন, না কি একাধিক বন্দুকবাজ স্কুলে আক্রমণ করেছেন, তা স্পষ্ট করেনি পুলিশ। পড়ুয়াদের লক্ষ্য করে গুলি চালানো হয়। ৯ জন পড়ুয়ার গায়ে গুলি লেগেছে। তবে গুলির আঘাত প্রাণঘাতী নয় বলে জানিয়েছে পুলিশ। আহতদের চিকিৎসা চলছে হাসপাতালে।

পুলিশ সূত্রে জানা গিয়েছে, টেক্সাসের ওই স্কুলটিতে একটি অনুষ্ঠান উপলক্ষে পার্টি করছিল পড়ুয়ারা। সেই পার্টি চলাকালীন গুলি চালানো হয়। ওই স্কুলে তো বটেই, শহরের বাকি স্কুলগুলিতেও নিরাপত্তা দ্বিগুণ করে দিয়েছে প্রশাসন।

Advertisement

স্থানীয় সংবাদমাধ্যম জানিয়েছে, টেক্সাসের স্কুলে এই বন্দুকবাজের হামলায় যারা আহত হয়েছে, তাদের বয়স ১৫ বছর থেকে ১৯ বছরের মধ্যে। কারা এই হামলার সঙ্গে জড়িত থাকতে পারেন, তা খতিয়ে দেখছে পুলিশ। প্রত্যক্ষদর্শীদের বয়ান রেকর্ড করা হচ্ছে। জিজ্ঞাসাবাদ করা হচ্ছে সন্দেহভাজন কয়েক জনকেও। তবে এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করেনি টেক্সাসের পুলিশ।

আমেরিকায় নাগরিকদের কাছে পিস্তল রাখা আইনত বৈধ। তাই অনেকেই সঙ্গে পিস্তল রাখেন। হামেশাই কোনও না কোনও প্রদেশে বন্দুকবাজের হামলার ঘটনা প্রকাশ্যে আসে। টেক্সাসের স্কুলে রবিবার সকালে তেমনই হামলার শিকার হল পড়ুয়ারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন