Leech

পোষা জোঁক-কে হাত থেকে রক্ত খাওয়ানোর দৃশ্য ফের উঠে এল সোশ্যাল মিডিয়ায়

এক ব্যক্তির প্রায় হাতের সমান একটি জোঁক, টেবিলে শুয়ে রয়েছে। ওই অবস্থাতেই সেটি এক ব্যক্তির হাত থেকে রক্ত খাচ্ছে। এই দৃশ্যকে আরও নাটকীয় করে তুলতে একটি টর্চের আলো ফেলা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ ফেব্রুয়ারি ২০২০ ১৭:২৪
Share:

হাত থেকে রক্ত খাচ্ছে জোঁক। ফাইল চিত্র।

কাউকে কখনও জোঁক পুষতে দেখেছেন? জোঁক পুষতে গেলে তাকে রক্ত খাওয়াতে হবে। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় এমন একটি ভিডিয়ো সামনে এসেছে, যেখানে দেখা যাচ্ছে একটি ‘দৈত্যাকার’ জোঁককে হাত থেকে রক্ত খাওয়ানো হচ্ছে।

Advertisement

ভিডিয়োটি নতুন নয়,বছর পাঁচেক আগে ইউটিউবে প্রথম শেয়ার হয়েছিল। তবে সম্প্রতি সেটি ফের ভেসে উঠল সোশ্যাল মিডিয়ায়। তারপর ভিডিয়োটি নিয়ে ফের চর্চা শুরু হয়েছে।ভিডিয়োটি সোমবার সোশ্যাল মিডিয়ায় প্ল্যাটফর্ম রেডইট-এ পোস্ট হয়েছে।

রেডইটে পোস্ট হওয়া ৩২ সেকেন্ডের ভিডিয়োতে দেখা যাচ্ছে, এক ব্যক্তির প্রায় হাতের সমান একটি জোঁক, টেবিলে শুয়ে রয়েছে। ওই অবস্থাতেই সেটি এক ব্যক্তির হাত থেকে রক্ত খাচ্ছে। এই দৃশ্যকে আরও নাটকীয় করে তুলতে একটি টর্চের আলো ফেলা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: ফলোয়ার বাড়ানোর জন্য এই সব করছেন সাক্ষী, ফাঁস করে দিলেন ধোনি

ভিডিয়োটি যদি ফেক না হয় তাহলে বলতে হবে, এই ব্যক্তির হাত থেকে রক্ত খাওয়ানোর ঘটনা প্রথম নয়। ওই ব্যক্তির হাতে জোঁকের রক্ত খাওয়ার আরও দাগ দেখা যাচ্ছে। ইউটিউবে দাবি করা হয়েছে এটি জাপানে রেকর্ড করা ভিডিয়ো।

আরও পড়ুন: মেয়ে বিয়ে করবে জানতে পেরে কী বললেন বিশ্বের অন্যতম ধনী বিল গেটস

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন