Chocolate

চকোলেটে ভল্লুক দেখে উচ্ছ্বসিত কানাডার মহিলা কী করল জানেন?

ছেলেকে নিয়ে তিনি কিনতে গিয়েছিলেন চকোলেট। বিখ্যাত সুইস কোম্পানির চকোলেট ‘টবলেরন’ কেনার পর তাঁর ছেলে তাঁকে জিজ্ঞাসা করে, ‘ মা ভল্লুকটা কিসের জন্য?’

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৯ ১১:৪৮
Share:

টবলেরন চকোলেটের প্যাকেটের উপর ভল্লুকের লোগো। ছবি টুইটার থেকে।

নামকরা বিভিন্ন সংস্থা তাদের পণ্যের মোড়কে নিজেদের লোগো ব্যবহার করে থাকে। জিনিস কেনার সময় কখনও তা আমাদের চোখে পড়ে কখনও পড়েও না। বহুদিন ব্যবহারের পর যখন প্রিয় পণ্যের লোগো আমরা দেখতে পাই, তখন অন্যরকম একটা অনুভূতি জাগে মনে।

Advertisement

সম্প্রতি এ রকম একটি অনুভূতির কথাই সোশ্যাল মিডিয়ায় প্রকাশ করেছেন কানাডার একমহিলা। তাঁর নাম স্টেফানি।

ছেলেকে নিয়ে তিনি কিনতে গিয়েছিলেন চকোলেট। বিখ্যাত সুইস কোম্পানির চকোলেট ‘টবলেরন’ কেনার পর তাঁর ছেলে তাঁকে জিজ্ঞাসা করে, ‘ মা ভল্লুকটা কিসের জন্য?’ ভল্লুকের কথা শুনে চমকে গিয়ে স্টেফানি ছেলেকে জিজ্ঞাসা করেন ‘কোন ভল্লুক’? তারপর টবলেরনের প্যাকেটে তিনি দেখতে পান ভল্লুকের লোগো।

Advertisement

আরও পড়ুন: প্যাড-হেলমেট পরে হকি খেলতে দেখা গেল পুতিনকে

ছবি দিয়ে এই ঘটনার কথা তিনি জানিয়েছেন সোশ্যাল মিডিয়ায়। তারপর থেকে ভাইরাল সেটি। প্রচুর মানুষ লাইকের পাশাপাশি নিজেদের এ রকম অভিজ্ঞতার কথা ভাগ করে নিয়েছেন সেখানে।

টবলেরন পৃথিবী বিখ্যাত একটি চকোলেট। সুইজারল্যান্ডের বার্ন শহরে তৈরি হয় এটি। বার্ন ‘ভল্লুকের শহর’ বলেও পরিচিত। সে জন্যই এই শহরে তৈরি চকোলেটের মোড়কে ভল্লুকের ছবি ব্যবহার করে প্রস্তুতকারক সংস্থা।

আরও পড়ুন: পেট্রল নয়, জল ভরলেই চলবে গাড়ি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন