Arizona

সেলফ ড্রাইভিং উবেরের ধাক্কায় মৃত মহিলা পথচারী

গত রবিবার রাতে আরিজোনার টেম্পেতে রাস্তা পেরোতে গিয়ে উবেরের ধাক্কায় এক মহিলা পথচারীর মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, উবেরের ওই গাড়িটি ছিল সেলফ-ড্রাইভিং।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২০ মার্চ ২০১৮ ০১:৩৮
Share:

সেলফ ড্রাইভিং উবেরের ধাক্কায় রবিবার রাতে মৃত্যু হল এক মহিলা পথচারীর। ছবি:রয়টার্স।

আরিজোনার রাস্তায় আর চলবে না উবেরের সেলফ-ড্রাইভিং গাড়ি। রবিবার রাতে এক মহিলা পথচারীর মৃত্যুর পর সেলফ-ড্রাইভিং গাড়ির পরীক্ষার কাজ আপাতত বন্ধ রাখার সিদ্ধান্ত নিল উবের।

Advertisement

গত রবিবার রাতে আরিজোনার টেম্পেতে রাস্তা পেরোতে গিয়ে উবেরের ধাক্কায় এক মহিলা পথচারীর মৃত্যু হয়। পুলিশ জানিয়েছে, উবেরের ওই গাড়িটি ছিল সেলফ-ড্রাইভিং। দুর্ঘটনার সময় অটোনোমাস মোডে রাখা ছিল গাড়িটি। গাড়িতে কোনও যাত্রী না থাকলেও চালকের আসনে এক জন কর্মী ছিলেন।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীদের কথায়, ইলাইনে হার্জবার্গ নামে বছর উনপঞ্চাশের ওই মহিলা সেই সময় রাস্তা পার হচ্ছিলেন। সঙ্গে থাকা সাইকেলটিকে হাঁটিয়ে নিয়েই রাস্তা পেরোচ্ছিলেন তিনি। আচমকাই গাড়িটির মুখোমুখি পড়ে যান।

Advertisement

আরও পড়ুন:

ফিল্মকেও হার মানায় যে সমস্ত ব্যাঙ্ক ডাকাতি

হঠাৎ এক সকালে সব খাঁ খাঁ, ছাদও নেই

সেলফ-ড্রাইভিং মোডে থাকায় গাড়িটির গতি নিয়ন্ত্রণ করতে পারেননি চালকের আসনে থাকা ওই কর্মী। গুরুতর জখম অবস্থায় ওই মহিলাকে হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকেরা তাঁকে মৃত বলে ঘোষণা করেন।

এই দুর্ঘটনার পর সংবাদসংস্থা এবিসি নিউজকে উবের কর্তৃপক্ষ বলেছেন, ‘‘মৃতের পরিবারের প্রতি আমাদের গভীর সমবেদনা রয়েছে। ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের জন্য স্থানীয় পুলিশের সঙ্গে আমরা সবরকম ভাবে সহযোগিতা করব।’’

এর আগে আরিজোনাতেই একটি দুর্ঘটনার পর রাস্তায় সেলফ ড্রাইভিং উবের গাড়ির পরীক্ষার কাজ বন্ধ করে দিয়েছিল প্রশাসন। রবিবারের দুর্ঘটনার পর বড় সড় বিপদের সম্ভাবনা এড়াতে আরিজোনার পাশাপাশি সান ফ্রান্সিসকো, পিটসবার্গ, টরন্টোতেও বন্ধ করে দেওয়া হয়েছে উবেরে সেলফ-ড্রাইভিং গাড়ির পরীক্ষার কাজ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন