Taiwan

ছুটি বাড়াতে একই মহিলাকে ৩ বার ডিভোর্স দিয়ে ৪ বার বিয়ে করলেন ব্যক্তি!

এই ঘটনাটি ঘটেছে তাইওয়ানের তাইপেতে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ এপ্রিল ২০২১ ১৪:৩৫
Share:

প্রতীকী ছবি।

বিয়ে করলেই ৮ দিন টানা সবেতন ছুটি। অফিসের এই সুবিধা উপভোগ করতে একই মহিলাকে পর পর ৪ বার বিয়ে এবং ৩ বার ডিভোর্স করলেন এক ব্যক্তি!

Advertisement

অদ্ভুত এই ঘটনাটি ঘটেছে তাইওয়ানের তাইপেতে। নাম প্রকাশে অনিচ্ছুক ওই ব্যক্তি তাইপের এক ব্যাঙ্ককর্মী। সেই ব্যাঙ্কের নিয়মই হল কোনও কর্মী বিয়ে করলে টানা ৮ দিন সবেতন ছুটি পাবেন।

গত বছর ৬ এপ্রিল ওই ব্যক্তি প্রথম বিয়ে করেন। ব্যাঙ্কের নিয়ম অনুযায়ী এর জন্য তিনি ৮ দিন টানা ছুটি পান। ৮ দিন পরই স্ত্রীকে ডিভোর্স দিয়ে দেন। পর দিন ফের সেই মহিলাকেই বিয়ে করেন। এই ভাবে একই মহিলাকে তিনি ৪ বার বিয়ে করেন এবং ৩ বার ডিভোর্স দেন। এর ফলে মোট ৩২ দিন টানা ছুটি কাটানোর কথা তাঁর। কিন্তু কর্মীর অভিসন্ধি বুঝে যাওয়ার কারণে ব্যাঙ্ক তাঁকে বাড়তি ছুটি দেয়নি। মূলত ওই ব্যক্তির দ্বিতীয় বিয়ে থেকেই তাঁর ছক ধরে ফেলেছিলেন ব্যাঙ্ক কর্তৃপক্ষ। তা সত্ত্বেও তিনি প্রতি বার বিয়ে করেছেন এবং ব্যাঙ্কের কাছে ছুটির আবেদন করে গিয়েছেন।

Advertisement

চতুর্থ বার বিয়ের পরও ব্যাঙ্ক তাঁর আবেদন নামঞ্জুর করলে তিনি আইনের দ্বারস্থ হন। আইন ভাঙার জন্য ওই ব্যাঙ্কের ৫২ হাজার ৮০০ টাকা জরিমানা হয়। জরিমানার বিরুদ্ধে ব্যাঙ্কও মামলা করে। কিন্তু ওই ব্যক্তি ইচ্ছাকৃত এই কাজ করলেও তিনি আইন ভাঙেননি বলে জানিয়েছে আদালত। সে কারণে বদলানো হয়নি জরিমানার অঙ্কও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন