International news

রেলিং ভেঙে গাছে ৬ দিন ঝুলে রইলেন মহিলা! তারপর...

সঙ্গী শুধু গাড়ি দুর্ঘটনার গভীর ক্ষত আর অদম্য মনের জোর।আর সেই মনের জোরেই ৬ দিনমৃত্যুর সঙ্গে লড়াই করার পর বেঁচে ফিরলেন ওই মহিলা।

Advertisement

সংবাদ সংস্থা

অ্যারিজোনা শেষ আপডেট: ০১ নভেম্বর ২০১৮ ১২:০০
Share:

দুর্ঘটনাগ্রস্ত গাড়িটি। গাছ থেকে নীচে নামানের পর। ছবিটি অ্যারিজোনা ডিপার্টমেন্ট ফর পাবলিক সেফটির ওয়েবসাইট থেকে নেওয়া।

চারিদিকে ঘন জঙ্গল। হাইওয়ে থেকে বেশ কিছুটা নীচে সেই জঙ্গল ঘেরা একটি গাছেই ঝুলে রয়েছে দোমড়ানো-মোচড়ানো গাড়িটি। মাটি থেকে ৫০ ফুট উঁচুতে! আর সেই গাড়িতেই টানা ৬ রাত কাটালেন এক মহিলা! না কোনও খাবার, না জল। সঙ্গী শুধু গাড়ি দুর্ঘটনার গভীর ক্ষত আর অদম্য মনের জোর।আর সেই মনের জোরেই ৬ দিনমৃত্যুর সঙ্গে লড়াই করার পর বেঁচে ফিরলেন ওই মহিলা।

Advertisement

১২ অক্টোবর আমেরিকার উইকেনবার্গের কাছে অ্যারিজোনা জাতীয় সড়ক ৬০ দিয়ে গাড়ি চালিয়ে যাওয়ার সময়ই দুর্ঘটনাটা ঘটেছিল।নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তার পাশে রেলিংয়ে জোরে ধাক্কা মারে গাড়িটা। রেলিং ভেঙে গাড়িটা নীচে পড়ে যায়।মাটি থেকে ৫০ ফুট উঁচুতে একটি গাছে আটকে যায় গাড়িটা। তারপর সে ভাবেই টানা ৬ দিন গাছে ঝুলে ছিল গাড়িটা। আর গাড়ির ভিতরে আটকে ছিলেন ওই মহিলাও। ৬ দিন পর পুলিশ গিয়ে তাঁকে উদ্ধার করেছে। ওই মহিলার পরিচয় জানায়নি পুলিশ। তবে তাঁর বয়স ৫৩ বছর। উদ্ধারের পর তাঁকে হেলিকপ্টারে নিকটবর্তী হাসপাতালে পাঠানো হয়েছে।

অ্যারিজোনা ডিপার্টমেন্ট ফর পাবলিক সেফটি’র একটা গাড়ি দুর্ঘটনার ৬ দিন পর ওই রাস্তা দিয়েই যাচ্ছিল। তখনই চোখে পড়ে গাড়িটা। গাড়িটাকে নীচে নামানোর ব্যবস্থা করেন তাঁরাই। তখন অবশ্য গাড়িতে কাউকেই দেখা যায়নি। কিন্তু ওই গাছের কাছ থেকে মানুষের পায়ের ছাপ দেখতে পান কর্মীরা। সেই পায়ের ছাপ ধরেই ৪৫৭ মিটার এগিয়ে দেখা মেলে ওই মহিলার।

Advertisement

আরও পড়ুন: কঙ্কালসার, অনাহারক্লিষ্ট, উলঙ্গ শিশুর ছবি ‘যৌন ইঙ্গিতপূর্ণ’ ভাবল ফেসবুক!

পুলিশ জানিয়েছে, ওই মহিলা ভীষণই রুগ্ন এবং জখম ছিলেন। তিনি পুলিশকে জানান, দুর্ঘটনার সময় আশেপাশে কেউ ছিলেন না। সে কারণে এতদিন তাঁর খোঁজ কেউ পাননি। তার উপর তিনি জখম ছিলেন। তাই গাছ থেকে নামতেও পারছিলেন না। ৬ দিন উপায় না পেয়ে খুব কষ্টে গাছ থেকে নীচে নামেন। তিনি ভেবেছিলেন কোনওভাবে কাছের রেললাইনের উপর গিয়ে পৌঁছবেন। তাহলে হয়তো কারও থেকে সাহায্য চাওয়া যাবে।তার আগেই তাঁকে উদ্ধার করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন