রিভলভার নিয়ে সেনেটে

আমেরিকায় বন্দুক রাখা নিয়ে শিথিল নীতির ফলেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে বলে অভিযোগ। 

Advertisement

সংবাদ সংস্থা

রিচমন্ড শেষ আপডেট: ১৮ জানুয়ারি ২০১৯ ০৩:৩৮
Share:

ভার্জিনিয়ার সেনেটে রিভলভার নিয়ে আসেন অনেক সদস্যই। প্রতীকী ছবি।

কোমর থেকে উঁকি মারছে রিভলভার। তবে তা নিয়ে হেলদোল নেই ভার্জিনিয়া প্রদেশের সেনেটের রিপাবলিকান সদস্য অ্যামান্ডা চেজের। বরং দিব্যি সাবলীল ভাবেই সেনেট ভবনে ঘুরছেন ।

Advertisement

আমেরিকায় বন্দুক রাখা নিয়ে শিথিল নীতির ফলেই একের পর এক বন্দুকবাজের হামলা হয়েছে বলে অভিযোগ। তবে এখনও বন্দুক রাখা নিয়ে নীতি বিশেষ বদলায়নি। ভার্জিনিয়ার সেনেটে রিভলভার নিয়ে আসেন অনেক সদস্যই।

চেজের দাবি, ‘‘অনেক সময়েই এমন মানুষের মুখোমুখি হতে হয়, যাঁরা আমাকে ছোঁয়ার চেষ্টা করেন। নিরাপত্তার জন্যই এই বন্দুক।’’ চেজ জানান, কিছু দিন আগে সেনেটর রিচার্ড ব্ল্যাককে বিল পাশ করার পরে ঘিরে ফেলে বেশ কিছু বিক্ষোভকারী। চেজের দাবি, তার পরেও আরও সতর্ক হন তিনি। তাঁর কথায়, ‘‘আমার কাছে নানা হুমকি আসে। অনেকে ধাওয়া পর্যন্ত করে।’’ ২০১০ সালে রিচমন্ডের অফিসে এক বার তাঁর জানলা লক্ষ্য করে গুলি ছুটে আসে বলে জানান তিনি। চেজের সিদ্ধান্তের সমালোচনা করেছেন অনেকে। ভার্জিনিয়ার সেনেটের সংখ্যালঘু নেতা রিচার্ড সাসল মনে করেন, দেশের পুলিশ যথেষ্ট প্রশিক্ষিত ও তারা খুবই ভাল কাজ করছে। যদি কারও নিরাপত্তার দরকার হয় তবে তাঁর পুলিশের দ্বারস্থ হওয়া উচিত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন