International News

খাটিয়া কিনতে চান? দাম পড়বে ৫০ হাজার

বিজ্ঞাপনটি দিয়েছেন অস্ট্রেলিয়ার বাসিন্দা ড্যানিয়েল ব্লোর। খাটিয়ার একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, খাস অস্ট্রেলিয়ার ম্যাপেল কাঠে তৈরি এই খাটিয়া খুবই শক্তপোক্ত। ম্যানিলা দড়ির ঘন বুনটে বোনা খাটিয়াটি আরামদায়ক এবং ভারতীয় ডিজাইনে তৈরি।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৬ অক্টোবর ২০১৭ ২১:৪২
Share:

প্রতীকী ছবি।

আপনি কি খাটিয়া কিনতে আগ্রহী? খাঁটি ম্যাপেল কাঠের তৈরি খাটিয়া? তাহলে দাম একটু বেশিই পড়বে। ৫০ হাজার টাকা। অবিশ্বাস্য তাই না? দাম শুনে চোখ কপালে ওঠারই কথা। সোশ্যাল মিডিয়ায় সম্প্রতি ভাইরাল হয়েছে এমনই একটি বিজ্ঞাপন। আর সেই বিজ্ঞাপনই এখন চর্চার বিষয় হয়ে দাঁড়িয়েছে তামাম নেট দুনিয়ায়।

Advertisement

আরও পড়ুন: আটকে গেল সৌদি রাজার সোনার সিঁড়ি, দেখুন তারপর কী হল..

বিজ্ঞাপনটি দিয়েছেন অস্ট্রেলিয়ার বাসিন্দা ড্যানিয়েল ব্লোর। খাটিয়ার একটি ছবি পোস্ট করে তিনি লিখেছেন, খাস অস্ট্রেলিয়ার ম্যাপেল কাঠে তৈরি এই খাটিয়া খুবই শক্তপোক্ত। ম্যানিলা দড়ির ঘন বুনটে বোনা খাটিয়াটি আরামদায়ক এবং ভারতীয় ডিজাইনে তৈরি। তবে ভারতে যেখানে খাটিয়ার দাম এর সিকিভাগও নয়, সেখানে এমন আকাশছোঁয়া দাম রেখেছেন কেন ড্যানিয়েল? তাঁর কথায়, ‘‘খাটিয়াটি সম্পূর্ণ হাতে তৈরি। ম্যাপেল কাঠ এবং দড়ির খরচ অনেক বেশি। তাছাড়া, খাটিয়াটি তৈরি করতেও অনেক সময় লেগেছে।’’

Advertisement

দেখুন সেই বিজ্ঞাপন:

আরও পড়ুন: সুন্দরী প্রতিযোগিতায় জিতেও মুকুট হারিয়েছেন যাঁরা

২০১০ সালে ভারতে এসে প্রথম খাটিয়া দেখেন ড্যানিয়েল। নিজের জন্যও একটি কেনেন। তারপরই খাটিয়া বানানোর কথা তাঁর মাথায় আসে। ড্যানিয়েল জানিয়েছেন, আগে বন্ধুর জন্য একটি তৈরি করেন তিনি। তাঁর খাটিয়া তৈরির পদ্ধতি বন্ধুমহলে জনপ্রিয়ও হয়। তারপরেই খাটিয়া বিক্রির কথা ভাবেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন