ফের বিস্ফোরণ জার্মানিতে, এ বার আনসবাখে, নিহত হামলাকারী, জখম ১২

গত এক সপ্তাহের মধ্যে তিনবার আততায়ী হামলার মুখে পড়ল জার্মানির বাভারিয়া প্রদেশ। এবার হামলা হল আনসবাখ শহরে। স্থানীয় পুলিশ সূত্রে খবর শহরের মু্ক্ত মঞ্চে সঙ্গীতানুষ্ঠান চলাকালীন একটি বিস্ফোরণ হয়।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ জুলাই ২০১৬ ০৭:৩৮
Share:

এইখানেই চলছিল সঙ্গীতানুষ্ঠান

গত এক সপ্তাহের মধ্যে তিনবার আততায়ী হামলার মুখে পড়ল জার্মানির বাভারিয়া প্রদেশ। এবার হামলা হল আনসবাখ শহরে। স্থানীয় পুলিশ সূত্রে খবর শহরের মু্ক্ত মঞ্চে সঙ্গীতানুষ্ঠান চলাকালীন একটি বিস্ফোরণ হয়। বিস্ফোরণে হামলকারী মারা গিয়েছে। আহত হয়েছেন অন্তত ১২ জন। এদের মধ্যে ৩ জনের অবস্থা আশঙ্কাজনক। প্রাথমিক ভাবে একে আত্মঘাতী হামলা বলেই সন্দেহ করছে পুলিশ।

Advertisement

স্থানীয় সময় রাত ১০টা নাগাদ একটি বারের সামনে এই বিস্ফোরণটি হয়। বারটি ওই সঙ্গীতানুষ্ঠানে প্রবেশ দ্বারের ঠিক লাগোয়া ছিল বলে পুলিশ জানিয়েছে। বিস্ফোরণের পর ওই সঙ্গীতানুষ্ঠানে আসা প্রায় দু’হাজার জনকে ঘটনাস্থল থেকে সরিয়ে নেওয়া হয়। স্থানীয় এক পুলিশ আধিকারিক জানিয়েছেন, হামলাকারী একটি ব্যাকপ্যাক কাঁধে নিয়ে ঘটনাস্থলে এসেছিল। তবে তার পরিচয় জানা যায়নি।

গত শুক্রবারেই মিউনিখে এক বন্দুকবাজের হামলায় ৯ জন মারা গিয়েছিলেন। তার এক সপ্তাহ আগেই কুঠার নিয়ে একটি ট্রেনের ভিতর হামলা চালায় এক দুষ্কৃতী। হামলায় বেশ কয়েকজন আহত হন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন