Coronavirus Lockdown

Coronavirus in Australia: লকডাউনের মধ্যেই ডেল্টা রূপের হানায় সংক্রমণ বাড়ছে অস্ট্রেলিয়ায়

করোনাভাইরাসের ডেল্টা রূপের জেরেই এই সংক্রমণ বৃদ্ধি বলে বিষয়টি নিয়ে উদ্বেগের পরিস্থিতি তৈরি হয়েছে অস্ট্রেলিয়ায়।

Advertisement

সংবাদ সংস্থা

ক্যানবেরা (অস্ট্রেলিয়া) শেষ আপডেট: ২১ জুলাই ২০২১ ১১:৩৬
Share:

ছবি— সংগৃহীত

সপ্তাহ দুয়েক আগেই দেশের একাধিক এলাকায় লকডাউন ঘোষণা করে কোভি়ড বিধিনিষেধ জারি করেছিল অস্ট্রেলিয়া সরকার। তার পরও নিউ সাউথ ওয়েলস, ভিক্টোরিয়ার মতো জনবহুল রাজ্যগুলিতে সংক্রমণ বা়ড়ছে। করোনাভাইরাসের ডেল্টা রূপের জেরেই এই সংক্রমণ বৃদ্ধি বলে বিষয়টি নিয়ে উদ্বেগের পরিস্থিতি তৈরি হয়েছে সে দেশে।

Advertisement

লকডাউনে থাকা সত্ত্বেও নিউ সাউথ ওয়েলসের সিডনি শহরে বুধবার নতুন করে ১১০ জনের শরীরে সংক্রমণ ধরা পড়েছে। মঙ্গলবার সেখানে ৭৮ জন কোভিড আক্রান্তের হদিশ মিলেছিল। ভিক্টোরিয়াতেও পরিস্থিতি খানিক সে রকমই। নিউ সাউথ ওয়েলসয়ের প্রিমিয়ার গ্ল্যাডিস বেরেজিক্লিয়ান বলেন, ‘‘লকডাউন ঘোষণা করা না হলে আজ আক্রান্তের সংখ্যা হাজার হাজার হত। সংক্রমণ নিয়ন্ত্রণে আনতে আমাদের আরও কড়া পদক্ষেপ করতে হবে।’’

পরিসংখ্যান বলছে, অস্ট্রেলিয়ায় এখনও পর্যন্ত মোট জনসংখ্যার মাত্র ১১ শতাংশকে টিকা দেওয়া সম্ভব হয়েছে। দেশ জুড়ে টিকাকরণের গতি কম হওয়ার দরুণ স্কট মরিসন সরকারকে কড়া প্রশ্নবাণে বিঁধতে শুরু করেছেন বিশেষজ্ঞরা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন