Thirst

তৃষ্ণার্ত কোয়ালাকে জল খাইয়ে নেটিজেনদের হৃদয় জিতলেন লাউরি

জল খেয়ে কোয়ালার চলাফেরায় তখন স্বস্তির ছাপ। তার পর খুশিতে ডগমগ হয়ে সে উঠে গেল গাছে।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৯ ১৮:১৬
Share:

এ ভাবেই তৃষ্ণার্ত কোয়ালাকে জল খাইয়েছেন ওই মহিলা। ছবি ফেসবুক থেকে।

অস্ট্রেলিয়ায় এখন প্রচণ্ড গরম। এই গরমে পশু পাখিরাও নাজেহাল। কিছু মানুষ আছেন যারা প্রাণীদের এই কষ্ট অনুভব করেন এবং সাধ্য মতো তাদের স্বস্তি দেওয়ার চেষ্টা করেন। অস্ট্রেলিয়ার চ্যানটেলে লাউরি সে রকমই এক জন। যিনি প্রচণ্ড গরমে নাজেহাল তৃষ্ণার্ত এক কোয়ালাকে জল দিয়ে প্রাণে বাঁচালেন।

Advertisement

অস্ট্রেলিয়ার ভিক্টোরিয়া প্রদেশের বাসিন্দা চ্যানটেলে। বছরের শেষদিন নিজের গাড়িতে তিনি যাচ্ছিলেন মারে নদীর ধারে ক্যাম্পিংয়ের মাঠে। পথে যেতে তিনি দেখেন একটি কোয়ালা রাস্তার ধারে হাপাচ্ছে। সঙ্গে সঙ্গে গাড়ি থেকে নেমে পড়েন তিনি। লাউরির হাতে জলের বোতল দেখেই গাছে উঠে পড়ে কোয়ালাটি। লাউরি নিজের বোতল থেকে জল ঢেলে খাইয়ে দেন কোয়ালাটিকে। জল খেয়ে কোয়ালার চলাফেরায় তখন স্বস্তির ছাপ। তার পর খুশিতে ডগমগ হয়ে সে উঠে গেল গাছে।

এই ঘটনার ভিডিয়ো লাউরি নিজের ফেসবুক প্রোফাইলে দিয়েছেন। তারপর থেকেই ভাইরাল সেটি। নেটিজেনরা লাউরির সহৃদয়তার প্রশংসা করেছেন।

Advertisement

আরও পড়ুন: আইফোন ফেটে আগুন লেগে গেল ট্রাউজার্সে!

এক সংবাদ সংস্থাকে লাউরি বলেছেন, ‘‘গাড়ি চালাতে চালতে আমি দেখলাম কোয়ালাটি করুণভাবে তাকিয়ে আছে। আমি ভাবলাম ওর নিশ্চয় জল দরকার। তাই দাঁড়িয়ে গেলাম। সে দিনের তাপমাত্রা ছিল ৪৪ ডিগ্রি। খুব গরম ছিল।’’

প্রতি বছর এই সময় প্রচণ্ড গরম পড়ে অস্ট্রেলিয়ায়। উচ্চ তাপমাত্রার জেরে ঝোপঝাড়ে আগুন লেগে যাওয়ার ঘটনাও প্রায়শই ঘটে থাকে।

আরও পড়ুন: পাইথনের পিঠে ব্যাঙ কেন চড়ে, জানেন কি?

(সারাবিশ্বের সেরা সব খবরবাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন