International News

বাচ্চা হাতিকে ছুঁড়ে ফেলে দিল পুরুষ হাতি

হাতির দল চরে বেড়াচ্ছিল গহীন জঙ্গলে। বড় হাতিদের সঙ্গে ছিল একটি বাচ্চা হাতিও। টলমল পায়ে অভিভাবকদের সঙ্গে হাঁটছিল সেই খুদে। কিন্তু হঠাৎই পিছন থেকে আক্রমণ। বিশালাকার এক মদ্দা হাতি আচমকাই বাচ্চা হাতিটিকে জাপটে ধরে শুঁড়ে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ মে ২০১৭ ১৬:৪৬
Share:

শুঁড়ে পেঁচিয়ে বাচ্চা হাতিকে মাটিতে ফেলে দিল পুরুষ হাতি। ছবি: ইউটিউবের সৌজন্যে

হাতির দল চরে বেড়াচ্ছিল গহীন জঙ্গলে। বড় হাতিদের সঙ্গে ছিল একটি বাচ্চা হাতিও। টলমল পায়ে অভিভাবকদের সঙ্গে হাঁটছিল সেই খুদে। কিন্তু হঠাৎই পিছন থেকে আক্রমণ। বিশালাকার এক মদ্দা হাতি আচমকাই বাচ্চা হাতিটিকে জাপটে ধরে শুঁড়ে। কিছুটা পথ শুঁড়ে পেঁচিয়ে নিয়ে গিয়ে ছুঁড়ে ফেলে দেয় মাটিতে।

Advertisement

ঘটনাটি ঘটেছে দক্ষিণ আফ্রিকার আডো এলিফ্যান্ট ন্যাশনাল পার্কে। সম্প্রতি এই জাতীয় উদ্যানে বেড়াতে গিয়েছিলেন নেচার গাইড জেনি স্মিথিস এবং ফোটোগ্রাফার লোয়েড কার্টার। গাড়ির ভিতর থেকে গোটা ঘটনাটি ভিডিও করে তাঁরা। পোস্ট করেন ফেসবুকে। এর পর থেকেই ভাইরাল হয় ভিডিওটি।

আরও পড়ুন: রক্তের গ্রুপের উপরেই নির্ভর করে হার্ট অ্যাটাকের সম্ভাবনা

Advertisement

এমনিতে সন্তানের প্রতি খুবই স্নেহবৎসল হয় হাতিরা। কিছু দিন আগে আফ্রিকারই এক জাতীয় উদ্যানে হাতি ও কুমিরের একটি ভিডিও ভাইরাল হয়েছিল সোশ্যাল মিডিয়ায়। সেখানে দেখা গিয়েছিল, একটি বাচ্চা হাতিকে কুমির আক্রমণ করায় কী ভাবে হাতিরা দলবদ্ধ হয়ে বাঁচিয়েছিল তাদের সন্তানকে। কিন্তু এখানে দেখা গেল উলোটপূরাণ।

সময়টা ছিল হাতিদের ‘মেটিং সিজন’ বা সঙ্গমের কাল। ঠিক এই সময়েই পুরুষ হাতিটির যাতায়াতের রাস্তায় বার বার সামনে চলে আসছিল ছোট হাতিটি। এতেই রেগে যায় বড় হাতিটি। এক বার নয়, তিন বার বাচ্চা হাতিটিকে শুঁড়ে জড়িয়ে মাটিতে ছুঁড়ে ফেলে দেয় সে।

দেখুন সেই ভিডিও:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন