প্রেসিডেন্ট উধাও, নেপথ্যে বিল ক্লিন্টন

ক্লিন্টনের সহ-লেখক বেস্টসেলার মার্কিন থ্রিলার রচয়িতা জেমস প্যাটারসন। নিজের প্রেসিডেন্ট থাকার সময়টাকেই গল্পের প্রেক্ষাপট করেছেন ক্লিন্টন।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০৫ জুন ২০১৮ ০৩:০৩
Share:

বিল ক্লিন্টন।

হলিউডের ছবি দেখিয়েছে, যুদ্ধবিমান চালিয়ে মার্কিন প্রেসিডেন্ট লড়ছেন ভিন্‌গ্রহীদের সঙ্গে। কিন্তু কোনও প্রাক্তন মার্কিন প্রেসিডেন্ট থ্রিলার লিখেছেন কি? নাহ্! এ ব্যাপারে বিল ক্লিন্টনই প্রথম। বইয়ের নাম ‘দ্য প্রেসিডেন্ট ইজ মিসিং’। ক্লিন্টনের সহ-লেখক বেস্টসেলার মার্কিন থ্রিলার রচয়িতা জেমস প্যাটারসন। নিজের প্রেসিডেন্ট থাকার সময়টাকেই গল্পের প্রেক্ষাপট করেছেন ক্লিন্টন। এক মারাত্মক সাইবার-হানায় আক্রান্ত হয় গোটা আমেরিকা। এমন সময়েই হঠাৎ উধাও হয়ে যান প্রেসিডেন্ট। সাইবার সঙ্কট থেকে বাঁচাবেন কি তিনিই? দেখা যাক।

Advertisement

ক্লিন্টন বলছেন, ‘‘সাইবার হানা রুখতে আমরা যথেষ্ট সক্রিয় নই। অথচ এটা একসঙ্গে অনেককে মেরে ফেলতে পারে। বিদ্যুৎ, চিকিৎসার রেকর্ড, ব্যাঙ্ক অ্যাকাউন্টের মতো কয়েকটা জিনিসকে শুধু বসিয়ে দিলেই হল।’’ প্রাক্তন প্রেসিডেন্ট জানাচ্ছেন, হোয়াইট হাউসের বেসমেন্টের বোলিং-অ্যালি থেকে প্রেসিডেন্টের ট্রেডমিল— বইয়ে এ সবই দেখানো হয়েছে যথাসম্ভব বাস্তবনিষ্ঠ ভাবে। ক্লিন্টন বলছেন, ‘‘আমি থ্রিলার-ভক্ত। বরাবরই ইচ্ছে ছিল লেখার। আমি চাই লোকে জানুক, সত্যিকারের লোকেরা কী ভাবে কাজগুলো করে।’’ সামনের বছরেই টিভি সিরিজ হচ্ছে এই থ্রিলার অবলম্বনে। প্রেসিডেন্টের চরিত্রে ক্লিন্টনের পছন্দ জর্জ ক্লুনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন