Gabe Castellanos

নিজের জন্মদিনে লাইফ জ্যাকেট পরে নদীতে ঝাঁপ

হঠাৎই তাঁর নজরে পড়ে একটি কুকুর নদী দিয়ে ভেসে যাচ্ছে। সঙ্গে সঙ্গে পার্টি ছেড়ে লাইফ জ্যাকেট পরে ঝাঁপ নদীতে।

Advertisement

সংবাদ সংস্থা

নিউ ইয়র্ক শেষ আপডেট: ১১ মে ২০১৯ ১৯:৩২
Share:

হার্পারকে বাঁচাতে নদীতে ঝাঁপ লাইফ। ছবি : ইউটিউব থেকে নেওয়া।

আপনার কোনও জন্মদিন কী কারণে স্মরণীয় হয়ে রয়েছে? এই প্রশ্নের এক এক জনের কাছ থেকে এক এক রকম উত্তর মিলবে। কিন্তু কখনও জন্মদিনের পার্টি করতে করতে হঠাৎ লাইফ জ্যাকেট বেঁধে নদীতে ঝাঁপ দেওয়ার কথা ভেবেছেন? এমনটাই করলেন গাবে ক্যাস্টেল্যানস।

Advertisement

পরিবার, বন্ধুবান্ধব নিয়ে নিউ ইয়র্কের ইস্ট রিভারের পাড়ে পার্টি করছিলেন গাবে। হঠাৎই তাঁর নজরে পড়ে একটি কুকুর নদী দিয়ে ভেসে যাচ্ছে। সঙ্গে সঙ্গে পার্টি ছেড়ে লাইফ জ্যাকেট পরে ঝাঁপ নদীতে।কুকুরটির নাম হার্পার।

হার্পারের কাছে পৌঁছতেই সে তাঁকে কামড়াতে থাকে। গাবের হাতে ও মুখে আঁচড়ে-কামড়ে দেয় হার্পার। আসলে জলে পড়ে আতঙ্কিত হয়ে গিয়েছিল কুকুরটি। তাই যা পারছিল আঁকড়ে, কামড়ে ধরতে চাইছিল। গাবে যখন হার্পারকে উদ্ধার করছিল, তখন তাঁর মাথার ওপর স্থানীয় পুলিশের দু’টি হেলিকপ্টার চক্কর কাটছিল।

Advertisement

অবশেষে সাঁতরে নদীর পাড়ে পৌঁছন গাবে। এক হাত দিয়ে তিনি হার্পারকে জড়িয়ে ধরেছিলেন। তার মুখ থেকে রক্ত পড়ছিল। নদী থেকে উঠে আসতেই পাড়ে রুদ্ধশ্বাসে দাঁড়িয়ে দর্শকরা আনন্দে ফেটে পড়েন।

আরও পড়ুন : মাঝ আকাশে ৪০ মিনিট অচেতন রইলেন বিমানচালক!

আরও পড়ুন : দুবাইয়ের মুকুটে আরও এক পালক

আঁচড়ে কামড়ে দিলেও হার্পারের প্রতি কোনও অভিযোগ নেই বলে জানিয়েছেন গাবে। আর হার্পারের মালিক ও’ডনেল,গাবেকে জানিয়েছেন অসংখ্য ধন্যবাদ। গাবে তাঁর কাছে হিরো বলেও মন্তব্য করেছেন ও’ডনেল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন