ব্রিটিশ রানির রক্ষীর নাম জড়াল কোকেন বিতর্কে

একটি ব্রিটিশ পত্রিকা সূত্রে খবর, গত সপ্তাহে উইনসরের ভিক্টোরিয়া ব্যারাকে সাধারণ শারীরিক পরীক্ষার সময়ে চরণপ্রীতের শরীরে উচ্চ মাত্রায় কোকেন মিলেছে।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৬ সেপ্টেম্বর ২০১৮ ০১:৫৯
Share:

রানি দ্বিতীয় এলিজাবেথ।

রানি দ্বিতীয় এলিজ়াবেথের জন্মদিন উপলক্ষে বার্ষিক প্যারেডে পাগড়ি পরে শিরোনামে আসেন ২২ বছরের চরণপ্রীত সিংহ লাল। বাকিংহাম প্রাসাদে সুরক্ষার দায়িত্বে থাকা রক্ষীদের মধ্যে আগে কেউ কখনও এমনটা করেছেন শোনা যায়নি। তাই হইচই পড়ে যায় চরণপ্রীতকে নিয়ে। লাল-কালো পোশাকের অসংখ্য রক্ষীর মধ্যে পাগড়ি পরা চরণপ্রীতের ছবি ভাইরাল হয়। এখন ফের তিনি শিরোনামে। যদিও বিতর্কিত কারণে। তাঁর শরীরে কোকেনের চিহ্ন মিলেছে বলে অভিযোগ। তাই তাঁকে চাকরি খোয়াতে হতে পারে।

Advertisement

একটি ব্রিটিশ পত্রিকা সূত্রে খবর, গত সপ্তাহে উইনসরের ভিক্টোরিয়া ব্যারাকে সাধারণ শারীরিক পরীক্ষার সময়ে চরণপ্রীতের শরীরে উচ্চ মাত্রায় কোকেন মিলেছে। রাজপ্রাসাদে কাজের দায়িত্বে থেকে এ ধরনের আচরণ একেবারেই অমর্যাদাজনক। তাই তাঁকে বরখাস্ত করা হতে পারে বলে দাবি। এই শিখ সুরক্ষা অফিসারের বিরুদ্ধে কোকেন নেওয়ার অভিযোগ ওঠায় অনেকেই স্তম্ভিত।

শৈশবে পরিবারের সঙ্গে পঞ্জাব থেকে ব্রিটেনে চলে আসেন চরণপ্রীত। ২০১৬ সালের জানুয়ারিতে ব্রিটিশ সেনাবাহিনীতে যোগ দেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন