International News

রানওয়েতে পিছলে নদীতে বোয়িং ৭৩৭, অক্ষত ১৩৬ যাত্রী

চেষ্টা করেও বিমান নিয়ন্ত্রণে রাখতে পারেননি পাইলট। এর পর বিমানটি সোজা গিয়ে পড়ে পাশের সেন্ট জন’স নদীতে।

Advertisement

সংবাদ সংস্থা

জ্যাকসনভিল (ফ্লোরিডা) শেষ আপডেট: ০৪ মে ২০১৯ ১০:০৩
Share:

ফ্লোরিডার নদীতে পড়ল বোয়িং ৭৩৭। ছবি: এপি।

অল্পের জন্য রক্ষা পেলেন বোয়িং ৭৩৭-এর আরোহীরা। শুক্রবার রাতে অবতরণের পর রানওয়েতে পিছলে বিমান গিয়ে পড়ে নদীতে। তবে আশ্চর্যজনক ভাবে প্রাণে বেঁচে যান বিমানের যাত্রী ও কর্মী-সহ ১৪০ জন। আমেরিকার ফ্লোরিডার জ্যাকসনভিল বিমানবন্দরে এই ঘটনা ঘটেছে।

Advertisement

পুলিশ জানিয়েছে, মায়ামি ইন্টারন্যাশনাল সংস্থার বিমানটি কিউবার গুয়ান্তানামো বে-র নৌসেনা ঘাঁটি থেকে ফ্লোরিডার দিকে রওনা দিয়েছিল বোয়িং ৭৩৭-৮০০। তাতে ১৩৬ জন যাত্রী ছিলেন। স্থানীয় সময় রাত ৯টা ৪০ নাগাদ সেটি ফ্লোরিডার জ্যাকসনভিলের কাছে নৌসেনা ঘাঁটির বিমানবন্দরে অবতরণ করে। কিন্তু সেই সময়ই তা রানওয়েতে পিছলে যায়। চেষ্টা করেও বিমান নিয়ন্ত্রণে রাখতে পারেননি পাইলট। এর পর বিমানটি সোজা গিয়ে পড়ে পাশের সেন্ট জন’স নদীতে।

জ্যাকসনভিলের মেয়র টুইটারে জানিয়েছেন, বিমানের সমস্ত আরোহীই অক্ষত রয়েছেন। আপাতত ওই বিমানের জ্বালানি যাতে নদীতে মিশে তা দূষিত না করে, সে চেষ্টা করা হচ্ছে।

Advertisement

আরও পড়ুন: মাসুদের সম্পত্তি ‘ফ্রিজ়’-এর নির্দেশ ইসলামাবাদের

আরও পড়ুন: মোবাইল টাওয়ারগুলো যেন কেউ খেলনার মতো ভেঙে দিয়েছে, ইটের চাঙড় উড়ে এসে পড়ল গাড়িতে

পুলিশ জানিয়েছে, বড়সড় দুর্ঘটনার হাত থেকে বেঁচে গেলেও বিমানের দু’জন আরোহীর সামান্য আঘাত লেগেছে। তাঁদের প্রাথমিক চিকিৎসা করা হয়েছে।

বোয়িং কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, দুর্ঘটনার খবরটি তাঁরা সবেমাত্র পেয়েছেন। এ সম্পর্কে সমস্ত তথ্য জানার চেষ্টা চলছে।

(সব গুরুত্বপূর্ণআন্তর্জাতিক খবরজানতে চোখ রাখুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন