ব্রাজিলের স্কুলে পুড়ে মৃত্যু চার খুদে পড়ুয়ার

ব্রাজিলের জানৌবার বেলো হরাইজোন্তে শহরের এক নার্সারি স্কুলে তাণ্ডব চালাল ওই স্কুলেরই মানসিক ভারসাম্যহীন এক নিরাপত্তারক্ষী।

Advertisement

সংবাদ সংস্থা

রিও ডি জেনেইরো শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০১৭ ০৩:২৬
Share:

সকাল সকাল স্কুলে গিয়েছিল খুদেরা। ফেরা হলো না চার জনের। ঝলসে যাওয়া শরীর নিয়ে হাসপাতালে মৃত্যুর সঙ্গে লড়াই চালাচ্ছে অনেকে।

Advertisement

ব্রাজিলের জানৌবার বেলো হরাইজোন্তে শহরের এক নার্সারি স্কুলে তাণ্ডব চালাল ওই স্কুলেরই মানসিক ভারসাম্যহীন এক নিরাপত্তারক্ষী।
স্কুলের বেশ কয়েক জন শিশু ও শিক্ষিকার গায়ে অ্যালকোহল ছিটিয়ে আগুন ধরিয়ে দেয় সে। পরে নিজের গায়েও আগুন দেয়। ঝলসে মৃত্যু হয়েছে ওই স্কুলের চার পড়ুয়া ও এক শিক্ষিকার। মৃত শিশুদের প্রত্যেকেরই বয়স চার। হাসপাতালে ভর্তি প্রায় পঞ্চাশ জন। গুরুতর আহতদের মধ্যে রয়েছে বেশ কয়েক জন শিশুও।

স্থানীয় প্রশাসন সূত্রে জানানো হয়েছে, প্রায় ৮০টি শিশু পড়ত ওই নার্সারি স্কুলে। গত আট বছর ওই স্কুলে নিরাপত্তারক্ষীর কাজ করছিলেন ওই ব্যক্তি। শিশুদের কাছে যাওয়ার কথা না তাঁর। কিন্তু কাল কোনও মতে সেই সুযোগ পেয়েছিলেন তিনি। তদন্তে নেমে পুলিশ জেনেছে, প্রায় দু’বছর ধরে মানসিক রোগে ভুগছিলেন তিনি। গোটা ঘটনার উদ্দেশ্য নিয়ে ধন্দে পুলিশও। মানসিক ভারসাম্যহীন এক ব্যক্তি কেন এত দিন শিশুদের স্কুলে বহাল ছিলেন, তার ব্যাখ্যাও নেই কারও কাছে। ওই ব্যক্তির বাড়ি তল্লাশি করে প্রচুর মদের বোতল উদ্ধার করেছে পুলিশ।

Advertisement

সকালে দুর্ঘটনার খবর পেয়ে প্রচুর অভিভাবক স্কুলের সামনে ভিড় করেন। স্কুল বাড়িটি ভস্মীভূত হয়ে গিয়েছে, জানিয়েছে পুলিশ। জানৌবার মেয়র জানিয়েছেন, কোনও মতে একটি দরজা দিয়ে প্রচুর শিশুকে ওই বাড়ি থেকে বার করে আনা গিয়েছিল, না হলে মৃতের সংখ্যা আরও বাড়ত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন