International news

৫ কিলোমিটার লম্বা শাড়ি পরে রোড শো কনের!

বৈচিত্র আনার এই প্রয়াসে নতুনত্ব থাকলেও যে বিউটিশিয়ান শাড়িটি বানিয়েছিলেন, সমালোচনা শুরু হয়েছে তাঁকে ঘিরে। কারণ এই রোড শো-তে শ্রীলঙ্কার একটি প্রাইমারি স্কুলের আড়াইশো পড়ুয়াকে নেওয়া হয়।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২৩ সেপ্টেম্বর ২০১৭ ১৬:৩৭
Share:

৫ কিলোমিটার লম্বা শাড়ি পরে রোড শো চলছে।

বিয়ের পোশাকে বৈচিত্র্য আনতে সকলেই চান। কিন্তু তা বলে এই রকম! বৈচিত্র্য আনতে প্রায় ৫ কিলোমিটার লম্বা শাড়ি পরে রাস্তায় হাঁটলেন কনে। পুরো শাড়িটা অবশ্য গায়ে জড়াননি। তাঁর দীর্ঘ আঁচল ধরে পিছন পিছন রাস্তায় হাঁটছিল আড়াইশো পড়ুয়া। সম্প্রতি ঘটনাটি ঘটেছে শ্রীলঙ্কার গান্নোরুরা-ক্যান্ডি রোডে। বিশ্ব রেকর্ড করার জন্য এই অভিনব শাড়িটি বানান এক বিউটিশিয়ান।

Advertisement

তবে বৈচিত্র আনার এই প্রয়াসে নতুনত্ব থাকলেও যে বিউটিশিয়ান শাড়িটি বানিয়েছিলেন, সমালোচনা শুরু হয়েছে তাঁকে ঘিরে। কারণ এই রোড শো-তে শ্রীলঙ্কার একটি প্রাইমারি স্কুলের আড়াইশো পড়ুয়াকে নেওয়া হয়। পড়াশোনায় ফাঁকি দিয়ে অনেকটা সময় যাদের কড়া রোদের মধ্যে কাটাতে হয়েছিল ওই দিন। শিশুদের রোদের মধ্যে হাঁটার বিরুদ্ধে সরব হয়েছে কয়েকটি সংগঠন।

আরও পড়ুন: ৪ মাস লড়াইয়ের পর বাড়ি ফিরল ২২ সপ্তাহে জন্মানো শিশু!

Advertisement

তার উপর ওই দিন এই রোড শোয়ে উপস্থিত ছিলেন শ্রীলঙ্কার সেন্ট্রাল প্রভিন্সের মুখ্যমন্ত্রী সরথ একানায়াকে। তাঁর উপস্থিতির জন্য যান চলাচলও বন্ধ রাখতে হয় পুলিশকে। যান চলাচল বন্ধ থাকায় দুর্ভোগে পড়েন যাত্রীরা। এ সব নিয়ে সমালোচনা শুরু হয়েছে ওই রোড শো ঘিরে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন