Jail

৫০ মিনিট জেলে থাকার সাজা! কী অপরাধের জন্য জানেন?

এক ঘণ্টাও নয়। মাত্র ৫০ মিনিটের জন্য জেলের সাজা পেলেন ব্রিটেনের এক যুবক। এই সাজাকেই ব্রিটেনের কম সময়ের কারাদণ্ড বলে ধরা হচ্ছে।

Advertisement

সংবাদ সংস্থা

লণ্ডন শেষ আপডেট: ০২ অগস্ট ২০১৯ ১৬:৫০
Share:

এই যুবকই জেল খেটেছেন মাত্র ৫০ মিনিট। ছবি টুইটার থেকে সংগৃহীত।

এক ঘণ্টাও নয়। মাত্র ৫০ মিনিটের জন্য জেলের সাজা পেলেন ব্রিটেনের এক যুবক। এই সাজাকেই ব্রিটেনের কম সময়ের কারাদণ্ড বলে ধরা হচ্ছে। ৫০ মিনিটের কারাদণ্ড পাওয়া বছর ২৩-এর ওই যুবকের নাম শেন জেনকিন্স।

Advertisement

ব্রিটেনের সমাসেটের পর্টিসহেডে থাকেন শেনের প্রাক্তন স্ত্রী। সম্প্রতি প্রাক্তন স্ত্রীয়ের বাড়িতে গিয়ে ঝাঁটা দিয়ে জানলা ভাঙেন তিনি। তার পর পুলিশকে ফাঁকি দিয়ে পালিয়ে যান। আদালতে অভিযোগকারিনীর আইনজীবী কেনেথ বেল বলেছেন, ‘‘প্রাক্তন স্ত্রীর সঙ্গে ঝগড়ার পর ইট দিয়ে জানলা ভেঙে দেওয়ার হুমকি দিয়েছিলেন শেন। পরে ঝাঁটা দিয়ে ভাঙচুর চালান তিনি।’’

এর উত্তরে অভিযুক্ত লেনের আইনজীবী জানান, মত্ত অবস্থায় এই কাজ করে ফেলেছিলেন শেন। সে তাঁর ব্যবহারের জন্য লজ্জিত। তাই তাঁকে সুযোগ দিলে সে ক্ষমা চেয়ে নেবে স্ত্রীয়ের কাছে। এর পরই বিচারপতি শেনকে ৫০ মিনিট জেল খাটার সাজা ঘোষণা করেন। আর জেলে বসেই প্রাক্তন স্ত্রীয়ের জন্য ক্ষমা চেয়ে চিঠি লেখার নির্দেশ দেন।

Advertisement

৫০ মিনিট জেল খেটে প্রাক্তন স্ত্রীর উদ্দেশে চিঠিতে শেন লিখেছেন, ‘তোমার জানলা ভাঙার জন্য আমি দুঃখিত। হঠকারিতার জেরে এটা আমার ভুল সিদ্ধান্ত। আশা করি তুমি আমাকে ক্ষমা করবে।’

আরও পড়ুন: ২২০টি অসফল ডেটিংয়ের শেষে নিজের পোষ্যকেই বিয়ে করলেন এই সুইমসুট মডেল!

আরও পড়ুন: বয়স ১০৭! দীর্ঘায়ু পেতে কী উপদেশ দিলেন এই বৃদ্ধা?

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন