Bull

রাস্তা দিয়ে হেঁটে যাচ্ছে পেশিবহুল ষাঁড়! ভিডিয়ো ভাইরাল

ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে পেশিবহুল ষাঁড় হেঁটে যাচ্ছে। আর পাঁচটা ষাঁড়ের থেকে আলাদা এমন একটি ষাঁড়কে দেখে থমকে গিয়েছিলেন পথচারীরা।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ০৯ ডিসেম্বর ২০২২ ১৬:১৬
Share:

কখনও পেশিবহুল ষাঁড় দেখেছেন? সম্প্রতি তেমনই একটি ষাঁড়ের ভিডিয়ো ভাইরাল হয়েছে। এমন পেশিবহুল ষাঁড় দেখে স্তম্ভিত হয়েছেন অনেকেই।

Advertisement

‘হিস্টোরিক ভিডস’ নামে একটি টুইটার অ্যাকাউন্টে ভিডিয়োটি শেয়ার হয়েছে। যদিও ভিডিয়োটির সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োতে দেখা যাচ্ছে, রাস্তা দিয়ে পেশিবহুল ষাঁড় হেঁটে যাচ্ছে। আর পাঁচটা ষাঁড়ের থেকে আলাদা এমন একটি ষাঁড়কে দেখে থমকে গিয়েছিলেন পথচারীরা।

কিন্তু সত্যিই কি ষাঁড়ের এমন চেহারা হতে পারে? ভিডিয়োটি প্রকাশ্যে আসার পর অনেকেই প্রশ্ন তুলেছেন। কেউ কেউ আবার দাবি করেছেন, ষাঁড়ের দেহে এমন কোনও ওষুধ প্রয়োগ করা হয়েছে যার ফলে এমন চেহারা হয়েছে।

Advertisement

তবে বেশ কয়েকটি সংবাদমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হয়েছে, এটি একটি শারীরিক বিকৃতি। জিনগত কোনও অস্বাভাবিকতার কারণেই ষাঁড়ের দেহের পেশিগুলি ফুলে গিয়েছে। ষাঁড়ের দেহে মায়োস্ট্যাটিনের অভাবের কারণে পেশি অস্বাভাবিক ভাবে ফুলে গিয়েছে। ফলে দেখে মনে হতে পারে, ঠিক যেন জিম করে পেশিগুলিকে ফোলানো হয়েছে।

ভিডিয়োটি ভাইরাল হতেই নেটাগরিকরা বলেছেন, “দেখে মনে হচ্ছে, ডব্লিউডব্লিউই-এর রিংয়ে নামতে চলেছে ষাঁড়টি।” আবার কেউ বলেছেন, “এমন পেশিবহুল ষাঁড় আগে কখনও দেখিনি। সত্যিই কী এমন হয়? না কি এই ষাঁড়ও ভুয়ো!”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন