canada

Canada: ১১ দুষ্কৃতীর তালিকা প্রকাশ কানাডার, ন’জনই পঞ্জাবের

কানাডায় বাড়ছে দুষ্কৃতী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ। সিধু মুসাওয়ালা খুনের মূল অভিযুক্ত গোল্ডি ব্রার রয়েছেন কানাডাতেই। এর পরেই সক্রিয় প্রশাসন।

Advertisement

সংবাদ সংস্থা

চণ্ডীগড় শেষ আপডেট: ০৪ অগস্ট ২০২২ ১৯:৪৫
Share:

মুসাওয়ালা খুনে মূল অভিযুক্তও রয়েছে কানাডায়।

কানাডায় বিভিন্ন দুষ্কৃতী গোষ্ঠীর মধ্যে সংঘর্ষ লেগেই রয়েছে। সম্প্রতি ভ্যাঙ্কুভারে এই সংঘর্ষের জেরে দু’জনের মৃত্যু হয়েছে। পঞ্জাবে গায়ক সিধু মুসাওয়ালার খুনে মূল অভিযুক্ত গোল্ডি ব্রারও থাকেন কানাডাতেই। এ সবের পরেই নড়েচড়ে বসল প্রশাসন। সে দেশের ১১ জন দুষ্কৃতীর তালিকা প্রকাশ করল তারা। তালিকায় ন’জনই পঞ্জাবের।

Advertisement

ভ্যাঙ্কুভার পুলিশ টুইটারে জানিয়েছে, তালিকাভুক্ত ১১ জন বিভিন্ন সময়ে গোলাগুলি চালানো এবং খুনের ঘটনায় জড়িত। যে কোনও সময় তাঁরা প্রতিপক্ষের নিশানা হতে পারেন। আর সে জন্য তাঁদের পরিবার এবং বন্ধুদের জীবনের ঝুঁকি হতে পারে। পুলিশ কর্মী কমান্ডার মান্নি মানের হুঁশিয়ারি, এই দুষ্কৃতীদের থেকে দূরে থাকা জরুরি।

তালিকায় নাম রয়েছে, শাকিল বসরা, অমরপ্রীত সামরা, জগদীপ চিমা, রবিন্দর শর্মা, বারিন্দর ঢালিওয়াল, অ্যান্ডি সেন্ট পিয়ের, গুরপ্রীত ঢালিওয়াল, রিচার্ড জোসেফ হুইটলক, সমরূপ গিল, সামদীশ গিল, সুখদীপ পানসাল। কানাডায় যে দুষ্কৃতীরা আশ্রয় নিচ্ছে, সেই নিয়ে আগেই সে দেশের সরকারকে হুঁশিয়ারি দিয়েছিল ভারত।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন