shooting

সত্তরোর্ধ্বের গুলিতে মৃত্যু হল পাঁচ জনের, আবাসন কমিটির সঙ্গে গোলমালের জের? তদন্তে পুলিশ

মৃতদের মধ্যে তিন জন আবাসন কমিটির সদস্য। দীর্ঘ দিন ধরেই আবাসন কমিটির সঙ্গে গোলমাল চলছিল ফ্রান্সিসকোর। মামলা মোকদ্দমাও হয়। সেই রাগ থেকেই রবিবার সন্ধ্যার ঘটনা কি না, তা এখনও স্পষ্ট নয়।

Advertisement

সংবাদ সংস্থা

টরন্টো শেষ আপডেট: ২০ ডিসেম্বর ২০২২ ১১:৫৫
Share:

আবাসন কমিটির সঙ্গে বিবাদের জেরেই কি পাঁচ জনের মৃত্যুর ঘটনা? — প্রতীকী ছবি।

আবাসনের কমিটির সঙ্গে গোলমাল। তারই জেরে বাড়ি থেকে বেরিয়ে এলোপাথাড়ি গুলি চালিয়ে পাঁচ জনকে খুন করলেন ৭৩ বছরের বৃদ্ধ। তার পর পুলিশের গুলিতে মৃত্যু হয় তাঁরও। ঘটনাটি ঘটেছে কানাডার টরন্টো শহরের পাশে একটি আবাসনে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, রবিবার সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ তাঁরা জানতে পারেন, একটি আবাসনে গুলি চলার ঘটনার কথা। দ্রুত অকুস্থলে পৌঁছে তাঁরা ৫ জনের মৃতদেহ উদ্ধার করেন। তার পরই এনকাউন্টারে মৃত্যু হয় ঘাতক ফ্রান্সিককো ভিল্লির। উদ্ধার হয় একটি সেমি অটোম্যাটিক হ্যান্ডগান।

জানা গিয়েছে, মৃতদের মধ্যে ৩ জন আবাসন কমিটির সঙ্গে যুক্ত। দীর্ঘ দিন ধরেই আবাসন কমিটির সঙ্গে গোলমাল চলছিল ফ্রান্সিসকোর। মামলা-মোকদ্দমাও চলছিল। সেই রাগ থেকেই রবিবার সন্ধ্যার ঘটনা কি না, তা এখনও স্পষ্ট নয়। স্থানীয় সূত্রের খবর, ফ্রান্সিসকো একটি আগ্নেয়াস্ত্র নিয়ে বাড়ি থেকে বেরিয়ে এলোপাথাড়ি গুলি চালানো শুরু করেন। তিনটি আলাদা আলাদা বিল্ডিংয়ে ঘুরে ঘুরে হত্যালীলা চালিয়েছেন ফ্রান্সিসকো।

Advertisement

মৃতদের মধ্যে ৩ জন আবাসন কমিটির সদস্য। বাকিদের কেন মারলেন ফ্রান্সিসকো তা এখনও অজানা। তা হলে কি নিশানা ফস্কে যাওয়াতেই বাকি ২ জনের মৃত্যু? প্রাথমিক তদন্তের পর পুলিশ অন্তত তেমনই মনে করছে। যদিও আবাসন কমিটির সঙ্গে বিবাদের জেরেই এই ঘটনা, তা এখনও মানছে না কানাডার পুলিশ।

এই ঘটনার আগেই ফেসবুকে একটি ভিডিয়ো ভাইরাল হয়েছিল। যেখানে ফ্রান্সিসকো নামে এক ব্যক্তি তাঁর সঙ্গে খারাপ ব্যবহার করার অভিযোগ এনেছিলেন আবাসনের কয়েক জনের বিরুদ্ধে। তিনি স্বগতোক্তির ভঙ্গিতে বলেছিলেন, আবাসন কমিটি ও আদালত মিলে তাঁর জীবনকে নরক বানিয়ে দিচ্ছে। ভিডিয়োটি আততায়ী ফ্রান্সিসকোরই কি না, তা এখনও নিশ্চিত করেনি পুলিশ। কিন্তু শান্ত কানাডায় এই ধরনের ঘটনার খবর পেয়ে আতঙ্কিত হয়ে পড়েছেন সাধারণ মানুষ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন