Divorce

১৮ বছরের বৈবাহিক সম্পর্কে ইতি, বিচ্ছেদের ঘোষণা কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর

ট্রুডো তাঁর পোষ্টে লিখেছেন, “বিবাহবিচ্ছেদ হলেও আমি এবং সোফি একটি পরিবার হিসেবে থাকব। সন্তানদের স্বার্থে সকলকে আমাদের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ করছি।”

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ওটাওয়া শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ০০:৩১
Share:

কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং তাঁর স্ত্রী সোফি। ছবি: রয়টার্স।

দীর্ঘ ১৮ বছরের বৈবাহিক সম্পর্কের ইতি টানলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো এবং তাঁর স্ত্রী সোফি। দু’জনের বিচ্ছেদের আইনি প্রক্রিয়া সম্পন্ন ইতিমধ্যেই হয়েছে। বুধবার প্রধানমন্ত্রীর দফতর থেকে একটি বিবৃতিতে এই ঘোষণা করা হয়েছে। ট্রুডো নিজেও সমাজমাধ্যমে তাঁর আনুষ্ঠানিক বিবাহবিচ্ছেদের কথা ঘোষণা করেছেন।

Advertisement

ট্রুডো তাঁর পোষ্টে লিখেছেন, “বিবাহবিচ্ছেদ হলেও আমি এবং সোফি একটি পরিবার হিসেবে থাকব। সন্তানদের স্বার্থে সকলকে আমাদের গোপনীয়তাকে সম্মান জানানোর অনুরোধ করছি। ধন্যবাদ।”

প্রধানমন্ত্রীর দফতর থেকে জানানো হয়েছে, ট্রুডো এবং সোফির বিচ্ছেদে কোনও রকম আইনি জটিলতা সৃষ্টি হয়েনি। তাঁরা দু’জনে মিলে এই সিদ্ধান্ত নিয়েছেন। বিবৃতিতে আরও জানানো হয়েছে, দু’জনেই তাঁদের সন্তানদের লালন পালনের জন্য এক সুস্থ পরিবেশ তৈরিতে মনোনিবেশ করেছেন। এক সঙ্গে আরও সময় কাটাতে আগামী সপ্তাহেই সপরিবার বেড়াতে যাবেন তাঁরা।

Advertisement

২০০৫ সালের মে মাসে বিয়ে করেন ট্রুডো(৫১) এবং সোফি(৪৮)। তাঁদের তিনটি সন্তান রয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন