China

স্কুলে ঢুকে এলোপাথাড়ি ছুরির কোপ, চিনের প্রাইমারি স্কুলে ক্ষতবিক্ষত পড়ুয়া-সহ ৪০

কী কারণে হামলা, তা নিয়ে কার্যত অন্ধকারে পুলিশ প্রশাসন ও স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

সংবাদ সংস্থা

বেজিং শেষ আপডেট: ০৪ জুন ২০২০ ১৪:০৮
Share:

অলঙ্করণ: শৌভিক দেবনাথ

সাত সকালে সবে স্কুল খুলেছে। আচমকাই একের পর এক খুদে পড়ুয়াকে ছুরি নিয়ে আক্রমণ স্কুলেরই নিরাপত্তারক্ষীর। ছাড় পাননি স্কুলের শিক্ষক ও শিক্ষাকর্মীরাও। সব মিলিয়ে ৪০ জনকে ছুরিবিদ্ধ করেছেন ওই নিরাপত্তারক্ষী। চিনের একটি প্রাথমিক স্কুলে এই মর্মান্তিক ঘটনায় হতবাক স্কুল কর্তৃপক্ষ ও অভিভাবকরা। জানা গিয়েছে, আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। আততায়ী নিরাপত্তারক্ষীকে গ্রেফতার করেছে পুলিশ। কিন্তু কী কারণে হামলা, তা নিয়ে কার্যত অন্ধকারে পুলিশ প্রশাসন ও স্কুল কর্তৃপক্ষ।

Advertisement

বৃহস্পতিবার সকালে নিয়ম মতোই খুলেছিল গুয়াংজি ঝুয়াং স্বায়ত্তশাসিত এলাকার উঝোউ শহরের ওয়াংফু টাউন সেন্ট্রাল প্রাইমারি স্কুল। কিন্তু সকাল সাড়ে ৮টা নাগাদ আচমকাই ছুরি নিয়ে স্কুলের মধ্যে ঢুকে পড়েন স্কুলের নিরাপত্তারক্ষী লি জিয়াওমিন। কেউ কিছু বুঝে ওঠার আগেই একের পর এক শিশুকে ছুরিবিদ্ধ করতে থাকেন। বাধা দিতে গেলে কয়েকজন শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষাকর্মীকেও ছুরি দিয়ে আঘাত করেন লি। শেষ পর্যন্ত কোনওক্রমে তাঁকে ধরে ফেলেন তাঁরাই। পরে পুলিশ গিয়ে তাঁকে গ্রেফতার করে।

অন্য দিকে পড়ুয়া-সহ আহতদের স্থানীয় একটি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। হাসপাতাল সূত্রে জানা গিয়েছে, আহতদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। পুলিশি তদন্তে জানা গিয়েছে, বছর পঞ্চাশের ওই নিরাপত্তারক্ষী দক্ষিণ চিনের হংকংয়ের বাসিন্দা। দীর্ঘদিন ধরেই তিনি স্কুলে নিরাপত্তারক্ষীর কাজ করছেন। কিন্তু আচমকা এমন হামলা চালালেন তিনি, তা বুঝতে পারছে না কেউ। পুলিশ তাঁকে জিজ্ঞাসাবাদ করে কারণ জানার চেষ্টা চালাচ্ছে।

Advertisement

আরও পড়ুন: সংক্রমণে ফের নয়া নজির! ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত ৯৩০৪ জন, মৃত্যু বেড়ে ৬০৭৫

আরও পডু়ন: ট্রাম্প আমেরিকাকে ভাগ করে রাখতে চান, অভিযোগ পেন্টাগনের প্রাক্তন কর্তার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন