International news

মার্কিন ডেসট্রয়ারের সঙ্গে বাণিজ্যিক জাহাজের সংঘর্ষ, নিখোঁজ ১০, জখম ৫

৫০৫ ফুট লম্বা আরলেঘ বুর্কে-ক্লাস ডেসট্রয়ার ‘দ্য ম্যাককেন’ জাপানের ইওকোসুকা বন্দর থেকে রওনা দেয়। সিঙ্গাপুরে যাচ্ছিল সেটি।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৭ ১৩:০৬
Share:

ডেসট্রয়ার ‘দ্য ম্যাককেন’। ছবি: টুইটার।

মার্কিন ডেসট্রয়ারের সঙ্গে লিবেরিয়ার তেলের ট্যাঙ্কারের সংঘর্ষে নিঁখোজ হলেন ১০ জন নাবিক। পাঁচ জন গুরুতর জখম হয়েছেন। সোমবার ভোর ৫টা ২৪ মিনিটে সিঙ্গাপুরের কাছে এই দুর্ঘটনাটি ঘটেছে। জখম এবং নিখোঁজ নাবিকরা প্রত্যেকেই ডেসট্রয়ার দ্য ম্যাককেনের।

Advertisement

৫০৫ ফুট লম্বা আরলেঘ বুর্কে-ক্লাস ডেসট্রয়ার ‘দ্য ম্যাককেন’ জাপানের ইওকোসুকা বন্দর থেকে রওনা দেয়। রুটিন মহড়ার জন্য সিঙ্গাপুরে যাচ্ছিল সেটি। সিঙ্গাপুর বন্দর থেকে কিছু দূরে লিবেরিয়ার ৬০০ ফুট লম্বা তেলের ট্যাঙ্কার অ্যালনিক ম্যাক-এর সঙ্গে সংঘর্য হয় তার। অ্যালনিকও সিঙ্গাপুরে যাচ্ছিল।

আরও পড়ুন:
এ বার ‘নির্মম’ হামলার হুমকি কিমের

Advertisement

প্রশান্ত মহাসাগরে খোঁজ মিলল দ্বিতীয় বিশ্বযুদ্ধে ডুবে যাওয়া মার্কিন যুদ্ধজাহাজের

সিঙ্গাপুর নৌসেনার জাহাজ এবং হেলিকপ্টার দুর্ঘটনাস্থল-সহ তার আশেপাশে নিখোঁজ নাবিকদের খোঁজে তল্লাশি চালাচ্ছে। তল্লাশি চালাচ্ছে মার্কিন নৌসেনার সিহক হেলিকপ্টারও। নৌবাহিনীর মুখ্য অফিসার জন রিচার্ডসন টুইট করে জানিয়েছেন, জাহাজ এবং তার ক্রিউ মেম্বারদের সুরক্ষাই তাঁদের মূল উদ্দেশ্য।

গত দু’মাসে এই নিয়ে দু’বার জাপানে মার্কিন জাহাজের দুর্ঘটনা ঘটল। জুন মাসেই ইউএসএস ফিৎজ‌গেরাল্ড জাহাজের সঙ্গে অন্য একটি ফিলিপিন্সের জাহাজের সংঘর্ষ হয়। সেই দুর্ঘটনায় সাত জন নাবিকের মৃত্যু হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন