Sri Lanka

economic crisis in Sri Lanka: গণতন্ত্রই রাস্তা, বলছে নয়াদিল্লি

কিন্তু ভারত সে দেশের রাজনীতিতে নাক গলাতে চাইছে— এমন বার্তা যাতে না যায়, সে ব্যাপারে বারবার নিশ্চিত করতে চাইছে নয়াদিল্লি।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

নয়াদিল্লি শেষ আপডেট: ১৫ জুলাই ২০২২ ০৬:৫৮
Share:

প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের ইস্তফার খবর পেয়ে উল্লসিত বিক্ষোভকারীরা। বৃহস্পতিবার কলম্বোয়। রয়টার্স

‘গণতান্ত্রিক উপায়ে এবং গণতান্ত্রিক মূল্যবোধকে সঙ্গে নিয়ে বর্তমান সঙ্কট থেকে উদ্ধার পেতে হবে শ্রীলঙ্কাবাসীকে। ভারত শ্রীলঙ্কার মানুষের পাশে রয়েছে এবং আগামী দিনেও থাকবে।’ সাংবাদিক বৈঠকে শ্রীলঙ্কা সংক্রান্ত বিভিন্ন প্রশ্নের মুখে আজ এ কথা ফের জানালেন বিদেশ মন্ত্রকের মুখপাত্র অরিন্দম বাগচী।

Advertisement

শ্রীলঙ্কার রাজনৈতিক ডামাডোলে গোড়া থেকেই অত্যন্ত সতর্ক ভাবে পা রাখতে চাইছে সাউথ ব্লক। সে দেশের মানুষের সঙ্কটের মোকাবিলায় বিভিন্ন ভাবে ঋণ দেওয়া হয়েছে। আরও সাহায্য পাঠানোর পরিকল্পনা চলছে। কিন্তু ভারত সে দেশের রাজনীতিতে নাক গলাতে চাইছে— এমন বার্তা যাতে না যায়, সে ব্যাপারে বারবার নিশ্চিত করতে চাইছে নয়াদিল্লি। গতকাল সকালেই কলম্বোয় অবস্থিত ভারতীয় হাইকমিশন স্বতঃপ্রণোদিত হয়ে টুইট করে জানিয়েছে, “বিভিন্ন সংবাদমাধ্যমে ছড়ানো হচ্ছে, ভারত নাকি গোতাবায়া রাজাপক্ষেকে দেশের বাইরে চলে যেতে সাহায্য করেছে। আমরা সুনির্দিষ্ট ভাবে এই সব ভিত্তিহীন, আন্দাজে ঢিল ছোড়া সংবাদ অস্বীকার করছি। ভারত শ্রীলঙ্কার মানুষকে সমর্থন করে চলেছে।” আজও সে কথারই পুনরাবৃত্তি করেছেন অরিন্দম বাগচী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন