International News

বাংলাদেশে প্রথম করোনার বলি, ৭০ বছরের বৃদ্ধের মৃত্যু

অন্য দিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৪ জনের দেহে নতুন করে সংক্রমণ নিশ্চিত হয়েছে। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৪।

Advertisement

নিজস্ব সংবাদদাতা

ঢাকা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২০ ১৭:২১
Share:

রিকশায় মুখোশ পরে করোনা সচেতন যাত্রী। বুধবার ঢাকার রাস্তায়। ছবি: এএফপি

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বাংলাদেশে প্রথম মৃত্যু হলো একজনের। সত্তরোর্ধ্ব ওই প্রবীণ ব্যক্তি বিদেশ থেকে আসা একজনের সংস্পর্শে আসায় তিনি সংক্রমিত হয়েছিলেন। তার ডায়াবেটিক, উচ্চ রক্তচাপ, কিডনি ও হৃদরোগের সমস্যা ছিল। বুধবার তাঁর মৃত্যু হয়।

Advertisement

অন্য দিকে গত ২৪ ঘণ্টায় বাংলাদেশে আরও ৪ জনের দেহে নতুন করে সংক্রমণ নিশ্চিত হয়েছে। এই নিয়ে মোট আক্রান্তের সংখ্যা ১৪। বাংলাদেশ সরকারের বাংলাদেশ সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের পরিচালক মীরজাদী সেব্রিনা ফ্লোরা বুধবার সাংবাদিক সম্মেলনে প্রথম মৃত্যুর খবর দেওয়ার পাশাপাশি জানান, নতুন আক্রান্তরা অধিকাংশই বিদেশ থেকে এসেছিলেন।

ফ্লোরা সাংবাদিকদের জানিয়েছেন, নতুন আক্রান্তের মধ্যে একজন নারী ও ৩ জন পুরুষ। আক্রান্তদের মধ্যে এক জন আগে আক্রান্ত এক জনের পরিবারের সদস্য। বাকি তিন জন বিদেশ থেকে এসেছেন। এদের মধ্যে এক জন ইটালি এবং এক জন কুয়েত থেকে এসেছেন। এখনও পর্যন্ত মোট ১৬ জন আইসোলেশনে আছেন। বিভিন্ন হাসপাতালে কোয়রান্টিন রয়েছেন ৪২ জন।

Advertisement

আরও পড়ুন: নবান্নের আমলার দায়িত্বজ্ঞানহীনতাই করোনা-আতঙ্ক বাড়াল কলকাতায়

আরও পড়ুন: ছেলের করোনা, নবান্নে আমলার সহকর্মীদের থাকতে বলা হল বাড়িতে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন