Imran Khan

ডাভোস সফর বন্ধুদের অর্থে: ইমরান খান

দেশে এখন ব্যায় সংকোচ অভিযান চলছে। তাই সরকারের খরচ কাটছাঁট করতে সব রকম চেষ্টা চালাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান।

Advertisement

স‌ংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ২৬ জানুয়ারি ২০২০ ০৫:৩৫
Share:

ইমরান খান। —ফাইল ছবি

দেশে এখন ব্যায় সংকোচ অভিযান চলছে। তাই সরকারের খরচ কাটছাঁট করতে সব রকম চেষ্টা চালাচ্ছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান। নিজের সরকারি সফর তো বটেই, মন্ত্রীদের সফরেও তিনি রাশ টানছেন বলে জানালেন ইমরান। তাঁর দাবি, সম্প্রতি ডাভোসে ‘ওর্য়াল্ড ইকনমিক ফোরাম’-এ তিনি গিয়েছিলেন তাঁর দুই ব্যবসায়ী বন্ধুর অর্থে।

Advertisement

ইমরানের দাবি, এর আগে এত কম অর্থে সফরে জাননি কোনও পাক মন্ত্রী। প্রাক্তন প্রেসিডেন্ট আসিফ আলি জারদারি, প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফ ও শাহিদ খকন আব্বাসির সফরের তুলনায় ১০ গুণ কম খরচে সফর সেরেছেন। দুই বন্ধু ইকরাম সেহগল ও ইমরান চৌধুরী ওই টাকা দেন। প্রাক্তন সেনা অফিসার সেহগলকে ধন্যবাদ জানিয়ে ইমরান বলেন, ‘‘ওঁর জন্যই আমার এই সফর। দু’রাতের জন্য সাড়ে চার লক্ষ ডলারের বোঝা চাপাতাম না সরকারের উপর।’’

ইমরান এ-ও জানান, তিনি তাঁর মন্ত্রীদেরও যখন-তখন সফরে যাওয়া বন্ধ করে দিয়েছেন। প্রসঙ্গত, ‘ওর্য়াল্ড ইকনমিক ফোরাম’-এ অংশ নিতে হলে কোনও ব্যক্তিকে সম্মেলনে নিমন্ত্রিত হতে হবে বা ফোরামের সদস্য হতে হবে। ফোরামের সদস্য হতে খরচ ৬০ হাজার থেকে ৬ লক্ষ ডলার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন