International

তুরস্কে পুলিশের সদর দফতরে জঙ্গি হানা, নিহত ১১ পুলিশ কর্মী

তুরস্কে পুলিশের সদর দফতরে জঙ্গি হামলায় মৃত্যু হল ১১ পুলিশকর্মীর। আহত শতাধিক। আহতদের মধ্যে বেশ কয়েক জন সাধারণ মানুষও রয়েছেন। শুক্রবার সকালে তুরস্কের সিজারের পুলিশ সদর দফতরে হামলা চালায় এক দল জঙ্গি। বিস্ফোরক বোঝাই একটি ট্রাকে চড়ে সদর দফতরে ঢোকার চেষ্টা করে তারা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৬ ১৭:২০
Share:

হামলার পর বিধ্বস্ত চত্বর। ছবি: এপি।

তুরস্কে পুলিশের সদর দফতরে জঙ্গি হামলায় মৃত্যু হল ১১ পুলিশকর্মীর। আহত শতাধিক। আহতদের মধ্যে বেশ কয়েক জন সাধারণ মানুষও রয়েছেন।

Advertisement

শুক্রবার সকালে তুরস্কের সিজারের পুলিশ সদর দফতরে হামলা চালায় এক দল জঙ্গি। বিস্ফোরক বোঝাই একটি ট্রাকে চড়ে সদর দফতরে ঢোকার চেষ্টা করে তারা। চেকপোস্টে বাধা পেয়ে সেখানেই ট্রাকটিতে বিস্ফোরণ ঘটায় জঙ্গিরা। উড়ে যায় সম্পূর্ণ চেকপোস্ট। এর পরই গুলি চালাতে চালাতে দফতরে ঢুকে পড়ে তারা। পাল্টা গুলিতে মৃত্যু হয় দুই জঙ্গির। বাকিরা দফতরের বিভিন্ন জায়গা থেকে হামলা চালাতে থাকে। হামলায় মারাত্মক ক্ষতিগ্রস্ত হয়েছে সদর দফতর। গুলির লড়াইয়ে মৃত্যু হয় ১১ পুলিশকর্মীর।

সিরিয়া এবং ইরাকের সীমান্তে থাকা সিজার বেশ কয়েক দশক ধরেই রয়েছে জঙ্গি নিশানায়। দু’দিন আগে সিরিয়ায় বিমানহানা চালিয়েছিল তুরস্ক সেনা। এই জঙ্গি হামলা তারই বদলা বলে আশঙ্কা করছেন বিশেষজ্ঞরা।

Advertisement

আরও পড়ুন:
শান্তির বিপরীতে ভারত: সীমান্তে ব্রহ্মস মোতায়েন নিয়ে ফের উষ্মা চিনের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন