আইএসের নাম করে ফের খুনের হুমকি তসলিমাকে

ফের খুনের হুমকি পেলেন তসলিমা নাসরিন। গত বুধবার সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকে এই হুমকি দেওয়া হয়েছে আইএসের নাম করে। কেরলের নিষিদ্ধ সংগঠন আনসারুল খলিফা ফেসবুকে লিখেছে, দেখতে পেলেই তসলিমাকে হত্যা করা হবে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ জুলাই ২০১৬ ১৬:৩৬
Share:

ফের খুনের হুমকি পেলেন তসলিমা নাসরিন। গত বুধবার সোশ্যাল নেটওয়ার্কিং সাইট ফেসবুকে এই হুমকি দেওয়া হয়েছে আইএসের নাম করে। কেরলের নিষিদ্ধ সংগঠন আনসারুল খলিফা ফেসবুকে লিখেছে, দেখতে পেলেই তসলিমাকে হত্যা করা হবে। সঙ্গে লেখিকার ছবি এবং তাঁর ‘ইসলাম বিরোধী’ মন্তব্যও পোস্ট করেছিল এই গোষ্ঠী। এই সংগঠনটি নিজেদের আইএসের অংশ বলে দাবি করে। সরকারি সূত্রের খবর, কে বা কারা ফেসবুক পেজে ওই হুমকি দিয়েছে, তার তদন্ত শুরু হয়েছে।

Advertisement

১৯৯৪ সালে খুনের হুমকি পেয়ে বাংলাদেশ ছাড়তে বাধ্য হয়েছিলেন তসলিমা। এর পর বিভিন্ন সময় বিভিন্ন জায়গায় আত্মগোপন করে থাকতে হয়েছে তাঁকে। কিন্তু হুমকি থেমে থাকেনি। গত ২৩ বছর ধরেই লাগাতার নানা ধরনের হুমকি শুনতে হয়েছে তসলিমাকে।

নতুন হুমকি নিয়ে ফেসবুকেই তসলিমা লিখেছেন, ‘২৩ বছর ধরে চলছে। প্রাণে মেরে ফেলার হুমকি। কী করে যে বেঁচে আছি আজো! এই হুমকিটা ভয়ঙ্কর। সিরিয়া থেকে ট্রেনিং নিয়ে আসা ভারতীয় আইসিসগুলো কি চুপচাপ বসে থাকবে? এইতো অ্যাকশানে যাচ্ছে এভাবে---’

Advertisement


তসলিমা নাসরিনের ফেসবুক পোস্ট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন