International News

১০ বছর পর পেট থেকে বেরল দাঁতের ব্রেসের একাংশ!

পশ্চিম অস্ট্রেলিয়ার নেডল্যান্ডসের বাসিন্দা ৩০ বছরের ওই মহিলার পাকস্থলী থেকে যা উদ্ধার হল, তা দেখে চক্ষু চড়কগাছ চিকিৎসকরদেরও।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৭ ১০:২৭
Share:

পেটে প্রবল ব্যথা নিয়ে চিকিৎসকের কাছে এসেছিলেন তিনি। কিন্তু পশ্চিম অস্ট্রেলিয়ার নেডল্যান্ডসের বাসিন্দা ৩০ বছরের ওই মহিলার পাকস্থলী থেকে যা উদ্ধার হল, তা দেখে চক্ষু চড়কগাছ চিকিৎসকরদেরও।

Advertisement

আরও পড়ুন: বিদেশে কয়েক কোটি টাকার লটারি পেলেন ভারতীয় যুবক

প্রথম থেকেই ওই মহিলার শারীরিক অবস্থা দেখে সন্দেহ জেগেছিল স্যার চার্লস গার্ডনার হসপিটালের চিকিৎসকদের। সাধারণের থেকে হৃদপিণ্ডের গতিও অনেকটাই বেশি ছিল তাঁর। পেটের মেমব্রেন ফুলে গিয়েছিল। কিন্তু যকৃৎ বা গলব্লাডারের কোনও অস্বাভাবিকতা দেখা যায়নি। শেষ পর্যন্ত পেটের সিটি স্ক্যানে ধরা পড়ে অস্বাভাবিকতা। দেখা যায় একটি সরু তারের মতো বস্তু রয়েছে ক্ষুদ্রান্তে।

Advertisement

আরও পড়ুন: ডেটা সংরক্ষণে ক্লাউড স্টোরেজকে হার মানাবে ম্যাগনেটিক টেপ!

চিকিৎসকরা জানান, ওই তারটি আসলে একটি দাঁতের ব্রেসের তার। যা প্রায় আড়াই ইঞ্চি লম্বা। ওই মহিলা জানিয়েছেন, বছর দশেক আগে দাঁতের ব্রেস ব্যবহার করতেন তিনি। যা কোনও ভাবে পেটে গিয়ে ক্ষুদ্রান্তের মধ্যে দু’টি প্যাচ তৈরি করেছিল। তবে কী ভাবে ওই তার, তাঁর পেটের মধ্যে গেল তা বলতে পারেননি ওই মহিলা। অবশেষে অস্ত্রোপচার করে ওই মহিলার পেট থেকে ওই তারটি বের করা হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন