Cigarette Lighter

অস্ত্রোপচারে পেটের ভিতর থেকে বেরল আস্ত সিগারেট লাইটার!

এক্স-রে করে দেখা যায়, ওই ব্যক্তির পেটের ভিতরে একটি লম্বাটে ধরনের জিনিস রয়েছে। পরীক্ষা করে দেখা যায়, পেটের ভিতরে থাকা লম্বাটে ওই জিনিসটি থেকে সমানে তরল জাতীয় কিছু পদার্থ বেরিয়ে আসছিল। যা পাকস্থলীতে মারাত্মক ঘা তৈরি করছিল।

Advertisement

সংবাদ সংস্থা

ফ্লোরিডা শেষ আপডেট: ০৩ নভেম্বর ২০১৭ ১০:৫৬
Share:

—প্রতীকী চিত্র।

সম্প্রতি একটি মেডিক্যাল জার্নালের রিপোর্টে বেশ হইচই পড়ে গিয়েছে বিশ্বের বিভিন্ন প্রান্তে। ‘কেস রিপোর্ট ইন এমার্জেন্সি মেডিসিন’ নামের ওই জার্নালে উল্লেখ রয়েছে এক ব্যক্তির কথা যিনি ২০১৬ সালের অক্টোবরে অসহ্য পেটে ব্যাথা, বমি বমি ভাবের সমস্যা নিয়ে ফ্লোরিডার একটি হাসপাতালে আসেন। তাঁর শারীরিক অবস্থা এতটাই শোচনীয় ছিল যে তাঁকে জরুরি বিভাগে ভর্তি করতে হয়েছিল।

Advertisement

কী হয়েছিল ওই ব্যক্তির?

এক্স-রে করে দেখা যায়, ওই ব্যক্তির পেটের ভিতরে একটি লম্বাটে ধরনের জিনিস রয়েছে। পরীক্ষা করে দেখা যায়, পেটের ভিতরে থাকা লম্বাটে ওই জিনিসটি থেকে সমানে তরল জাতীয় কিছু পদার্থ বেরিয়ে আসছিল। যা পাকস্থলীতে মারাত্মক ঘা তৈরি করছিল। অনেক পরীক্ষা-নিরীক্ষার পর চিকিত্সকরা নিশ্চিত হন, ওই ব্যক্তির পাকস্থলীতে থাকা লম্বাটে জিনিসটি আসলে একটি লাইটার! শেষে এন্ডস্কোপির মাধ্যমে পাকস্থলী থেকে বের করে আনা হয় ৫ মিলিমিটার লম্বা ওই লাইটারটি।

Advertisement

আরও পড়ুন:
সিগারেট ছাড়তে পারলেই মিলছে অতিরিক্ত ৬ দিনের সবেতন ছুটি!

বিনা টিকিটেই ট্রেন ও বিমানে চড়ল সাত বছরের মেয়ে!

ইউনিভার্সিট অব ফ্লোরিডা কলেজ অব মেডিসিনের এক চিকিত্সকের লেখা ওই রিপোর্টে উল্লেখ করা হয়েছে, বিচিত্র ঘটনা হিসাবে এটি ছিল বিশ্বের তিন নম্বর ঘটনা। তবে আমেরিকায় এই ধরনের ঘটনা এই প্রথম বলে দাবি করা হয়েছে ওই জার্নালে। জার্নালে বলা হয়েছে, ওই ব্যক্তি গত এক বছর ধরে সুস্থই আছেন। কিন্তু কী ভাবে ওই লাইটারটি তাঁর পাকস্থলীতে পৌঁছেছিল, তা জানা যায়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন