Dog

অনাথ বিড়াল ছানাদের মানুষ করছে ‘বাবা’ কুকুর

বিড়াল ছানাদের বিশেষ যত্ন নেয় তাদের কুকুর রজার। আগলে রাখে সব সময়। রজারের বয়স মাত্র ছ’বছর।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

কলকাতা শেষ আপডেট: ০৫ মে ২০১৯ ১৯:৫৪
Share:

বিড়াল ছানাদের আগলে রাখছে রজার। ছবি : টুইটার থেকে নেওয়া।

সাধারণত বিড়াল দেখলেই তাড়া করে কুকুর। আবার একই বাড়িতে কুকুর-বিড়ালের সহাবস্থানও দেখা যায়। এবার দেখা গেল মাতৃহারার বিড়াল ছানাকে বাবার মতো করে মানুষ করছে এক কুকুর।

Advertisement

টুইটারে রজার নামে এক কুকুরের ছবি পোস্ট করেছেন রেডিট নামের ব্যক্তি। তিনি জানিয়েছেন, তাঁরা এমন মা-হারা বিড়াল ছানাদের প্রায়ই ঘরে নিয়ে আসেন। আর সেই বিড়াল ছানাদের বিশেষ যত্ন নেয় তাদের কুকুর রজার। আগলে রাখে সব সময়। রজারের বয়স মাত্র ছ’বছর। কিন্তু তার স্নেহ দেখলে অবাক হয়ে যেতে হয়।

প্রথমে রেডিটরা তিনটি বিড়াল ছানা বাড়িতে নিয়ে আসেন। সঙ্গে সঙ্গে রজার তাদের আপন করে নেয়। তাদের দেখভাল করতে থাকে। সব বিপদ থেকে তাদের আড়াল করার চেষ্টা করে সব সময়।

Advertisement

একদিন কয়েকটি কোয়েট (নেকড়ে বিশেষ) তাড়া করে বিড়াল ছানাগুলিকে। তারপর থেকে বিড়াল ছানাগুলিকে আর খুঁজে পাওয়া যায় না।গোটা একটা দিন বাড়ির বাইরে বসে ছিল রজার। পরে আরও পাঁচটি বিড়াল ছানা নিয়ে আসেন রেডিটরা।তাদের ফের আপন করে নয় রজার। ফের বাবার ভূমিকা পালন করতে শুরু করে রজার। মন খারাপ কেটে যায় তার।

আরও পড়ুন : খাবার ভেবে হাজার হাজার টাকা খেয়ে নিল পোষ্য!
আরও পড়ুন : পশুপ্রেমে বাঁধা দুই পরিবার

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন