Cyclist

লেভেল ক্রসিংয়ে পার হচ্ছেন এক সাইকেল আরোহী, দু’দিক থেকে আসছে ট্রেন....

এক সাইকেল আরোহী পার হচ্ছিলেন রেলের লেভেল ক্রসিং। পর পর দু’দিক দিয়ে দু’টি ট্রেন। তারপর?

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০১৮ ১৩:১২
Share:

এ ভাবেই বরাত জোরে বাঁচলেন সাইকেল আরোহী। ছবি সোশ্যাল মিডিয়া থেকে।

এক সাইকেল আরোহী পার হচ্ছিলেন রেলের লেভেল ক্রসিং। পর পর দু’দিক দিয়ে দু’টি ট্রেন। বরাত জোরে রক্ষা পেয়ে গেলেন ওই ব্যক্তি। জীবনের ঝুঁকি নিয়ে এ ভাবে পার হওয়ার দৃশ্য বন্দি হয়েছে। সেই ভিডিয়োই এখন ভাইরাল।

Advertisement

ইউরোপের নেদারল্যান্ডসের রেলওয়ে ইনফ্রাস্ট্রাকটার এজেন্সির তরফে প্রকাশ করা ভিডিয়োতে উঠে এল প্রহরীবিহীন রেল ক্রসিংয়ে বিপদের চিত্র। সেখানে দেখা যাচ্ছে, রেল ক্রসিংয়ের ধারে এলেন এক সাইকেল আরোহী। তখন একটি ট্রেন পাস করায় তিনি দাঁড়িয়ে অপেক্ষা করলেন। ট্রেনটি চলে যেতেই তিনি সাইকেল চালিয়ে রেল ট্রাক পার হচ্ছিলেন। ঠিক সেই মুহূর্তই বিপরীত দিক থেকে আরেকটি ট্রেন দুরন্ত গতিতে আসছিল। আরোহী বিপরীত দিক থেকে আসা ওই ট্রেনটিকে দেখতে পাননি। তিনি প্রাণপণে জোরে সাইকেল চালিয়ে পার হওয়ার চেষ্টা করেন। সেই সময় বিপরীত দিক থেকে আসা ট্রেনটি তার কান ঘেঁষে বেরিয়ে যায়। বরাত জোরে অল্পের জন্য বেঁচে যান ওই সাইকেল আরোহী।

Advertisement

ঘটনাটি ঘটেছে মাসখানেক আগে। কিন্তু প্রোরেলের তরফে ভিডিয়ো ইউটিউবে প্রকাশ করা হয় ২৪ নভেম্বর। ইতিমধ্যেই ৮ লক্ষেরও বেশি লোক ভিডিয়োটি দেখে ফেলেছেন।

আরও পড়ুন: হেসে কুটোপাটি খেতে হয় এই ছবিগুলো দেখলে!

নেদারল্যান্ডসে প্রহরীবিহীন রেল ক্রসিং তুলে দেওয়ার জন্য লড়াই করে প্রোরেল সংস্থাটি। তাদের তরফে জানানো হয়েছে, সারা দেশের প্রত্যেকটি রেল ক্রসিংয়ে প্রহরীর কেন দরকার, সেটা বোঝাতেই প্রকাশ করা হয়েছে এই ভিডিয়োটি।

আরও পড়ুন: পানামা তদন্তে হানা ডয়েশ ব্যাঙ্কে

(সারাবিশ্বের সেরা সব খবরবাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন