নিউ ইয়র্কের বদলে স্থায়ী ঠিকানা হবে ফ্লরিডা: ট্রাম্প

একটি মার্কিন দৈনিকে দাবি, নিউ ইয়র্কের আদি বাসিন্দা ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া গত সেপ্টেম্বরে পৃথক ঘোষণাপত্র জমা দিয়ে জানান, ম্যানহাটন পাল্টে তাঁরা পাম বিচকেই স্থায়ী ঠিকানা হিসেবে বাছতে চান।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০২ নভেম্বর ২০১৯ ০৩:১০
Share:

ছবি এপি।

স্থায়ী ঠিকানা বদলাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। কারণ হিসেবে তিনি বলেছেন, নিউ ইয়র্কের নেতারা তাঁর সঙ্গে তেমন ভাল ব্যবহার করেননি। নিউ ইয়র্কের পরিবর্তে এ বার ফ্লরিডার পাম বিচ স্থায়ী ঠিকানা হচ্ছে ট্রাম্পের।

Advertisement

প্রেসিডেন্টের টুইট, ‘‘আমার পরিবার এবং আমি ফ্লরিডার পাম বিচকেই স্থায়ী ঠিকানা করে নিচ্ছি। নিউ ইয়র্ক এবং তার মানুষজনকে আমার ভালই লাগে। ভবিষ্যতেও লাগবে। কিন্তু দুর্ভাগ্যবশত এখানে প্রতি বছর লক্ষ লক্ষ ডলার কর দেওয়া সত্ত্বেও রাজনৈতিক নেতারা আমার সঙ্গে বাজে ব্যবহার করেন। তার মধ্যে কেউ কেউ তো খুবই খারাপ।’’

একটি মার্কিন দৈনিকে দাবি, নিউ ইয়র্কের আদি বাসিন্দা ট্রাম্প এবং ফার্স্ট লেডি মেলানিয়া গত সেপ্টেম্বরে পৃথক ঘোষণাপত্র জমা দিয়ে জানান, ম্যানহাটন পাল্টে তাঁরা পাম বিচকেই স্থায়ী ঠিকানা হিসেবে বাছতে চান। দৈনিকটির বক্তব্য, কেন ট্রাম্প স্থায়ী ঠিকানা পাল্টাচ্ছেন, তা নিয়ে হোয়াইট হাউস সূত্রে কিছু জানা যায়নি। সূত্রের দাবি, মূলত করের জন্যই নাকি এই পরিবর্তন। হোয়াইট হাউস ছাড়া, ট্রাম্পের মূল বাসভবন এখন দাঁড়াবে ফ্লরিডার মার-আ-লাগো রিসর্ট।

Advertisement

এ দিন টুইটারে ট্রাম্পের আরও দাবি, ‘‘নতুন নেতা পেয়েছে আইএস। আমরা নির্দিষ্ট ভাবে জানি সে কে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন