ট্রাম্পকে ভুয়ো ফোন

এয়ার ফোর্স ওয়ানে ওয়াশিংটন ফিরছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হঠাৎ জানতে পারেন তাঁর সঙ্গে ফোনে কথা বলতে চান সেনেটর বব মেনেন্ডেজ়। ডেমোক্র্যাটিক সেনেটরের সঙ্গে মিনিট তিনেক কথা হয় ট্রাম্পের। দুর্নীতির মামলায় ছাড় পাওয়ার জন্য তাঁকে অভিনন্দনও জানান ট্রাম্প।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ০১ জুলাই ২০১৮ ০৩:১২
Share:

ডোনাল্ড ট্রাম্প। ফাইল চিত্র।

এয়ার ফোর্স ওয়ানে ওয়াশিংটন ফিরছিলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। হঠাৎ জানতে পারেন তাঁর সঙ্গে ফোনে কথা বলতে চান সেনেটর বব মেনেন্ডেজ়। ডেমোক্র্যাটিক সেনেটরের সঙ্গে মিনিট তিনেক কথা হয় ট্রাম্পের। দুর্নীতির মামলায় ছাড় পাওয়ার জন্য তাঁকে অভিনন্দনও জানান ট্রাম্প। ফোন রাখার পর জানতে পারেন সেনেটর মেনেন্ডেজ় নয়, ফোন করেছিলেন কৌতুকশিল্পী জন মেলেন্ডেজ়!

Advertisement

বব মেনেন্ডেজ় নিউ জার্সির সেনেটর। দীর্ঘ দিন ধরে মার্কিন অভিবাসন নীতির পুর্নগঠন নিয়ে প্রচার চালাচ্ছেন তিনি। আর এই বব পরিচয় দিয়েই ট্রাম্পকে ফোন করেন জন। নিজেদের কথোপকথন রেকর্ডও করে রাখেন তিনি। যেখানে শোনা গিয়েছে, ঘুষ নেওয়ার অভিযোগ থেকে মুক্তি পাওয়ায় ববকে অভিনন্দন জানাচ্ছেন প্রেসিডেন্ট। সুপ্রিম কোর্টে বিচারপতি বদল নিয়েও কথা হয় তাঁদের মধ্যে। সম্প্রতি পদত্যাগ করার কথা ঘোষণা করেছেন বিচারপতি অ্যান্টনি কেনেডি। সেই প্রেক্ষিতে ট্রাম্প জানান, আগামী ১২ থেকে ১৪ দিনের মধ্যে বিচারপতি পদপ্রার্থীর নাম ঘোষণা করবেন তিনি।

জন জানিয়েছেন, হোয়াইট হাউসে ফোন করে প্রথমে প্রেসিডেন্টের সঙ্গে কথা বলতে চেয়েছিলেন তিনি। তাতে সাড়া না মেলায় বব মেনেন্ডেজ়ের সহকারী পরিচয় দিয়ে ফোন করেন তিনি।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন