সাক্ষ্য দেওয়ার ভাবনায় ট্রাম্প

প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের সঙ্গে ট্রাম্পের তুলনা টেনে পেলোসি বলেছেন, নিক্সন অন্তত দেশের কথা ভেবে ইমপিচমেন্টের আগে পদ থেকে সরেছিলেন।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ১৯ নভেম্বর ২০১৯ ০৩:৩৮
Share:

মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।—ছবি রয়টার্স।

ইমপিচমেন্ট-বিতর্কের মধ্যে এ বার সাক্ষ্য দেওয়া নিয়ে মুখ খুললেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার তিনি বলেছেন, ডেমোক্র্যাটদের মুখোমুখি চ্যালেঞ্জ করার কথা গুরুত্ব দিয়ে ভাবছেন তিনি। সম্প্রতি হাউসের স্পিকার ন্যান্সি পেলোসি বলেছিলেন, ট্রাম্পের উচিত সামনে এসে ‘সত্যিটা’ বলা। তারই সূত্র ধরে ট্রাম্প জবাব দিয়েছেন, তিনি এ ব্যাপারে আগ্রহী। ট্রাম্পের টুইট, ‘‘উনি (পেলোসি) বলেছেন, আমি লিখেও সেটা করতে পারি। যদিও আমি কিছুই ভুল করিনি। আর এই গোটা বিষয়টায় কোনও রকম বিশ্বাসযোগ্যতা আছে বলে আমি মনে করি না। কিন্তু ওঁরা যা বলছেন, সেটা আমার পছন্দ হয়েছে। কংগ্রেস যাতে ব্যাপারটা বুঝতে পারে, তার জন্য গুরুত্ব দিয়েই ভাবছি।’’ এর মধ্যে প্রাক্তন রিপাবলিকান প্রেসিডেন্ট রিচার্ড নিক্সনের সঙ্গে ট্রাম্পের তুলনা টেনে পেলোসি বলেছেন, নিক্সন অন্তত দেশের কথা ভেবে ইমপিচমেন্টের আগে পদ থেকে সরেছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন