Pakistan

রাস্তার মাঝ বরাবর সার দিয়ে পোঁতা বিদ্যুতের খুঁটি! যত কাণ্ড পাকিস্তানে

প্রশাসনের এই ধরনের ‘কাণ্ডজ্ঞানহীন’ কাজে ক্ষোভ ছড়িয়েছে গাড়িচালকদের মধ্যে। অনেকেই এই রাস্তার ভিডিয়ো এবং ছবি পাকিস্তান সরকারকে ট্যাগ করে দ্রুত তা ঠিক করার আর্জি জানিয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লাহৌর শেষ আপডেট: ০৭ অক্টোবর ২০২২ ১৮:৩০
Share:

রাস্তার মাঝ বরাবর পোঁতা রয়েছে বিদ্যুতের খুঁটি। ছবি সৌজন্য টুইটার।

পিচঢালা বড় রাস্তা। দুই লেনের। সদ্য তৈরি করা হয়েছে। কিন্তু এই রাস্তাতে যে বিষয়টি সবচেয়ে নজর কেড়েছে তা হল বিদ্যুতের খুঁটি। রাস্তার মাঝ বরাবর পুঁতে রাখা হয়েছে সেই খুঁটিগুলি। সেই খুঁটিগুলি দিয়ে আবার বিদ্যুৎ সংযোগও চালু করা হয়েছে।

Advertisement

না, এমন দৃশ্য ভারতের কোনও প্রান্তের নয়। এই দৃশ্য উঠে এসেছে পাকিস্তান থেকে। রাস্তা দিয়ে গাড়ি চালানোর সময় অবাক হয়ে গিয়েছিলেন পাকিস্তানেরই এক নাগরিক। রাস্তার মাঝে বিদ্যুতের খুঁটি থাকার কারণে দুর্ঘটনার শিকার হতে পারেন গাড়িচালকরা, সেই আশঙ্কাও প্রকাশ করেছেন তিনি। কয়েকটি অবশ্য রাস্তার ধারে পাঁতা রয়েছে। তবে বেশির ভাগই রাস্তার মাঝ বরাবর পুঁতে দেওয়া হয়েছে।

সমাজমাধ্যমে ইঞ্জিনিয়ারিংয়ের এমন নিদর্শন ছড়িয়ে পড়তেই নানা রকম প্রতিক্রিয়া আসতে শুরু করেছে। কেউ কেউ বলেছেন, ‘‘যত কাণ্ড পাকিস্তানে!’’ কেউ আবার বলেছেন, ‘‘ইঞ্জিনিয়ারিংয়ের দারুণ এক দৃষ্টান্ত খুঁজে পাওয়া গেল অবশেষে।’’

Advertisement

প্রশাসনের এই ধরনের ‘কাণ্ডজ্ঞানহীন’ কাজে ক্ষোভ ছড়িয়েছে স্থানীয় বাসিন্দা এবং গাড়িচালকদের মধ্যে। অনেকেই এই রাস্তার ভিডিয়ো এবং ছবি পাকিস্তান সরকারকে ট্যাগ করে দ্রুত তা ঠিক করার আর্জি জানিয়েছেন। আথার মাসুদ ওয়ানি নামে পাকিস্তানের এক নাগরিক যেমন বলেছেন, “পাকিস্তানের প্রতিটি ক্ষেত্রে যে দায়িত্বজ্ঞানহীনতার উদাহরণ ছড়িয়ে রয়েছে, তার একটা প্রমাণ এই বিদ্যুতের খুঁটি পোতার কাজ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন