Twitter

টুইটারে মাস্কের পরামর্শদাতা এক ভারতীয় বংশোদ্ভূত! আদি কর্মীকে ফেরালেন নতুন মালিক

কৃষ্ণাণ টুইটারে নতুন নন। এর আগেও তিনি টুইটারের সঙ্গে যুক্ত ছিলেন। সোমবার টুইটারের দফতরের ছবি পোস্ট করেন তিনি। জানান, টুইটারের নতুন পর্বে মাস্ককে তিনি সাময়িক ভাবে সাহায্য করছেন।

Advertisement

সংবাদ সংস্থা

সানফ্রান্সিসকো শেষ আপডেট: ০১ নভেম্বর ২০২২ ১৪:৪৪
Share:

টুইটারের পরামর্শদাতাদের দলে ভারতীয় বংশোদ্ভূত শ্রীরাম কৃষ্ণাণ। —ফাইল ছবি

টুইটার অধিগ্রহণের পর ভারতীয় বংশোদ্ভূত সিইও পরাগ আগরওয়ালকে ছাঁটাই করেছিলেন ইলন মাস্ক। এ বার অন্য এক ভারতীয় বংশোদ্ভূতকেই তিনি টুইটারের কাজে নিযুক্ত করলেন। টুইটারকে নতুন করে সাজিয়ে তোলার জন্য মাস্ক কয়েক জন পরামর্শদাতা নিযুক্ত করেছেন বলে খবর। তাঁদের মধ্যে রয়েছেন ভারতীয় বংশোদ্ভূত শ্রীরাম কৃষ্ণণ।

Advertisement

কৃষ্ণণ অবশ্য টুইটারে নতুন নন। এর আগে তিনি টুইটারের সঙ্গে যুক্ত ছিলেন। সোমবার তিনি টুইটারের সানফ্রান্সিস্কোর দফতরের ছবি পোস্ট করেন। সেই সঙ্গে জানান, টুইটারের নতুন পর্বে মাস্ককে তিনি সাময়িক ভাবে সাহায্য করছেন। মাস্কের হাত ধরে টুইটার উন্নতির শিখরে পৌঁছবে বলেও মনে করেন তিনি।

কৃষ্ণণ এবং তাঁর স্ত্রী আরতি রামমূর্তির জন্ম চেন্নাইয়ে। সেখানেই বড় হয়েছেন তাঁরা। তাঁদের দু’জনের বয়সই ৩৭ বছর। বর্তমানে তাঁরা সানফ্রান্সিস্কোতে থাকেন।

Advertisement

টুইটারের পাশাপাশি ‘ইয়াহু!’, ‘ফেসবুক’ এবং ‘স্ন্যাপ’-এর মতো সংস্থাগুলির সঙ্গেও যুক্ত কৃষ্ণণ। আমেরিকার প্রথম সারির বিনিয়োগকারীদের মধ্যেও অন্যতম ভারতীয় বংশোদ্ভূত এই ব্যক্তি।

সম্প্রতি ৪,৪০০ কোটি ডলারের চুক্তি সম্পন্ন করে টুইটার কিনেছেন মাস্ক। তাঁর টুইটার অধিগ্রহণের পরেই ছাঁটাই করা হয়েছে সংস্থার সিইও পরাগ আগরওয়াল-সহ সংস্থার শীর্ষ আধিকারিকদের। টুইটার অধিগ্রহণের পর থেকেই একের পর এক চমক দিচ্ছেন মাস্ক। ছাঁটাই পর্বের পর টুইটারের ভেরিফিকেশন প্রক্রিয়া বা ব্লু টিক পাওয়ার প্রক্রিয়ায় বদল আসতে চলেছে বলেও তিনি নিজেই জানান।

সংবাদমাধ্যমের রিপোর্টে দাবি, এ বার থেকে যাঁরা টুইটারের ‘ব্লু মেম্বার’ অর্থাৎ যাঁদের টুইটারের সাবস্ক্রিপশন রয়েছে, তাঁদের মধ্যেই ‘ব্লু টিক’ সীমাবদ্ধ রাখা হবে। এই সাবস্ক্রিপশনের জন্য নির্দিষ্ট পরিমাণ টাকা দিতে হয়। সেই খরচও বাড়িয়ে দেওয়া হতে পারে বলে মনে করা হচ্ছে। সূত্রের খবর, সাবস্ক্রিপশনের খরচ বেড়ে হবে ১৯.৯৯ ডলার। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ১৬০০ টাকা। এই টাকা না দিলে যাঁদের ইতিমধ্যে ব্লু টিক রয়েছে, তাঁরাও তা হারাতে পারেন। যদিও ভেরিফিকেশন প্রক্রিয়ায় ঠিক কী কী বদল আনা হচ্ছে তা স্পষ্ট করে জানাননি মাস্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন