Elon Musk

‘আমার মতো বোকা পেলেই রইল ঝোলা, চলল ভোলা!’ টুইটার সিইও পদ ছাড়া নিয়ে মন্তব্য ইলন মাস্কের

রবিবার নিজের টুইটার হ্যান্ডলে একটি গণভোট করেন ইলন মাস্ক। তাতে টুইটার ব্যবহারকারীরা স্পষ্ট রায় দেন, ইলনের টুইটারের সিইও পদ ছেড়ে দেওয়া উচিত। তার পরেই এই মন্তব্য করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ২১ ডিসেম্বর ২০২২ ০৮:৫৯
Share:

উপযুক্ত কাউকে পেলেই টুইটারের সিইও পদ ছাড়বেন ইলন মাস্ক। ফাইল ছবি।

টুইটারের চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) পদ ছাড়ার ঠিক আগের ধাপে এসে পৌঁছলেন ইলন মাস্ক। রবিবার নিজের টুইটার হ্যান্ডলে একটি গণভোটের আয়োজন করেছিলেন। তাতে দ্ব্যর্থহীন ভাবে সমাজমাধ্যম ব্যবহারীরা রায় দিয়েছেন, ইলনের টুইটারের সিইও পদ ছেড়ে দেওয়া উচিত। তার পরেই পদ ছাড়ার কথা ঘোষণা করেছেন কোটিপতি ব্যবসায়ী। তবে জানিয়েছেন, তাঁর মতো বোকা এক জন লোকের অপেক্ষায় রয়েছেন। তাঁকে পেলেই, ‘রইল ঝোলা, চলল ভোলা’ বলে টুইটারকে বিদায় জানাবেন ইলন।

Advertisement

এই প্রথম এত সরাসরি টুইটারের সিইও পদ ছাড়া নিয়ে আলোচনা করলেন ইলন। রবিবারের ভোটে সিংহভাগ টুইটার ব্যবহারকারী জানিয়েছেন, পদ ছাড়াই উচিত ইলনের। প্রসঙ্গত, ভোটের পোস্টটিতে ইলন স্পষ্টই লিখেছিলেন, এই ভোটের রায় মাথা পেতে নিতে তিনি বাধ্য।

বেশ কিছু দিন ধরেই টুইটারের সিইও পদ ছাড়ার দাবি উঠছে বিভিন্ন মহল থেকে। প্রশ্ন উঠছে, টুইটারে অতিরিক্ত সময় দেওয়ার জের এসে পড়ছে তাঁর ইলেক্ট্রিক গাড়ি ‘টেসলা’র ব্যবসায়। তিনি ‘টেসলা’র ডিজ়াইন এবং ইঞ্জিনিয়ারিং শাখার শেষ কথা। প্রভাবশালী বিভিন্ন মহল থেকে ইলনের উপর সরে যাওয়ার জন্য চাপ তৈরি হচ্ছিল। রবিবার নিজেই তা হাতেনাতে পরখও করে নিলেন টুইটারের মালিক। এ প্রসঙ্গে অবশ্য আগেও মুখ খুলেছেন ইলন। তিনি ইদানীং বলছিলেন, তাঁর উপর কাজের চাপ অনেকটা বেড়ে গিয়েছে। তাল রাখতে সমস্যায় পড়ছেন। কিন্তু ইলনের জায়গায় টুইটারে আসবেন কে? তা এখনও স্পষ্ট নয়। ইলন রসিকতা করে জানিয়েছেন, তিনি এমন এক জনকে খুঁজছেন যিনি তাঁর মতোই ‘বোকা’! সেই ‘বোকা’ মানুষের সন্ধান জারি আছে।

Advertisement

রবিবার ইলনের ভোট এবং তৎপরবর্তী টুইটের নির্যাস থেকে একটা ব্যাপার স্পষ্ট, তিনি টুইটারের দৈনন্দিন পরিচালনা থেকে সরে এসে আরও বেশি করে নিজের অন্যান্য ব্যবসায় মনোনিবেশ করতে চান। আর সম্ভবত তাই, তাঁর মতোই ‘বোকা’ এক জনের খোঁজ পড়েছে সিলিকন ভ্যালিতে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন