Boeing 747-8

ওড়ার পরে ইঞ্জিনে গোলযোগ, আগুন ডানায়, তড়িঘড়ি নেমে এল বিমান

বোয়িং ৭৪৭-৮ বিমানটি ছিল অ্যাটলাস এয়ার সংস্থার। তাদের তরফে জানানো হয়েছে, বিমানের কর্মীরা সমস্ত নিরাপত্তাবিধি মেনেছেন। নিরাপদে বিমানটি মায়ামি বিমানবন্দরে ফিরে এসেছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৯ জানুয়ারি ২০২৪ ১৮:২৫
Share:

— প্রতিনিধিত্বমূলক চিত্র।

উড়ানের কিছু ক্ষণের মধ্যেই বিমানের ইঞ্জিনে গোলযোগ। আবার নেমে এল বিমানটি। যাত্রী এবং বিমানকর্মীরা নিরাপদে রয়েছেন। বৃহস্পতিবার রাতে মায়ামি বিমানবন্দরে জরুরি অবতরণ করেছে সেই বিমান। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, বিমানটির বাঁ দিকের ডানায় আগুন ধরে গিয়েছে। সেখান থেকে জ্বলন্ত শিখা বার হচ্ছে। আনন্দবাজার অনলাইন সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি।

Advertisement

বোয়িং ৭৪৭-৮ বিমানটি ছিল অ্যাটলাস এয়ার সংস্থার। তাদের তরফে জানানো হয়েছে, বিমানের কর্মীরা সমস্ত নিরাপত্তাবিধি মেনেছেন। নিরাপদে বিমানটি মায়ামি বিমানবন্দরে ফিরে এসেছে। বিমানবন্দরের তরফে জানানো হয়েছে, কোনও যাত্রী বা কর্মীর চোট বা আঘাত লাগেনি।

এই বোয়িং ৭৪৭-৮ বিমানটি উড়িয়ে নিয়ে যায় চারটি আধুনিক বৈদ্যুতিন জেনএক্স ইঞ্জিন। সম্প্রতি আরও এক বার মাঝ আকাশে বিপদের মুখে পড়েছে এই বিমান। গত ৫ জানুয়ারি ওরেগনের পোর্টল্যান্ড থেকে ওড়ার পরেই আলাস্কা এয়ারলাইনসের বোয়িংয়ের একাংশ ভেঙে পড়ে। তড়িঘড়ি নামানো হয় বিমানটিকে। তার পরেই আমেরিকার ফেডেরাল অ্যাভিয়েশন অ্যাডমিনিস্ট্রেশন সুরক্ষা ব্যবস্থা খতিয়ে দেখার জন্য ১৭১টি বিমানকে বসিয়ে দেয়। আপাতত আকাশে উড়বে না তারা।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন