Fairy Tale Castle

রূপকথার পাতায় দেখা বাড়িতে সত্যি সত্যি যেতে চান? চলে আসুন...

কেশবতী রাজকন্যার এই বাড়িতে থাকতে খুব একটা অসুবিধা নেই।

Advertisement
নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ সেপ্টেম্বর ২০১৮ ১০:০০
Share:
০১ ১৬

গল্পের বইয়ের থেকে উঠে আসা, এই বাড়িগুলি দেখলে ঠিক এমনটাই মনে হয়। রূপকথার গল্পে পড়া সেই প্রাসাদ যেন, যেখানে রাজকন্যা-রাজপুত্ররা থাকে। বিশ্বের নানা জায়গায় রয়েছে এই বাড়িগুলি। গল্পের চরিত্ররা নন, এগুলিতে থাকতে পারবেন আপনিও।

০২ ১৬

রূপকথার রাজপ্রাসাদটি আমেরিকার কানেটিকাটের। ভাড়া দৈনিক ১৩ হাজার টাকার কাছাকাছি। গল্পের বইয়ের ছবির মতো এই বাড়িতে থাকতেই পারেন আপনিও। স্নো হোয়াইট অর্থাৎ সাত বামন ও তুষারমালার গল্পের বাড়ির সঙ্গেও রয়েছে মিল।

Advertisement
০৩ ১৬

আমেরিকার মিশিগানে এই বাড়িটি যেন সত্যিই হবিট হাউস। এই বাড়িতে থাকার খরচ দৈনিক সাডে় পাঁচ হাজার টাকার কাছাকাছি।

০৪ ১৬

হ্যাডলো টাওয়ার রয়েছে ইংল্যান্ডের কেন্টে। এক্কেবারে রূপকথার কেশবতী রাজকন্যার বাড়িই যেন। এই বাড়িতে থাকার দৈনিক খরচ এক লক্ষের কাছাকাছি।

০৫ ১৬

জল পরীদের বাড়ি যেন, দেখতে ঠিক মাশরুম বা ছত্রাকের মতো, যেমন ছিল রূপকথায়। নিউ ইয়র্কের এই বাড়িটিতে থাকার খরচও কিন্তু অনলাইনেই জানতে হবে, নাম-ঠিকানা পাঠিয়ে। কারণ খরচ বছরের একেক সময় একেক রকম।

০৬ ১৬

মিষ্টিকুমড়োর রঙে ও ঢঙে তৈরি তাইল্যান্ডের ডোম হোম। এটি তৈরি করতে সময় লেগেছিল ছয় দিন। খরচ হয়েছিল সাত লক্ষ টাকার কাছাকাছি। এই বাড়িতে থাকা যায় চাইলেই। বাড়ির স্থপতি স্টিভ অ্যারিন বলেন, অনলাইনে তাঁকে যোগাযোগ করলেই ভাড়া জানা যাবে।

০৭ ১৬

অ্যামিবা হাউস, এক্কেবারে সমুদ্রের তলায় যেন কোনও রাজার বাড়ি। ব্রাজিলের রাজধানী সাও পাওলো থেকে ১২০ কিমি দূরে এই প্রাসাদে থাকতে পারেন। খরচ যদিও ২৮ লক্ষের কাছাকাছি, দৈনিক। তবে তা কমেও যায়।

০৮ ১৬

এটি বইয়ের পাতায় আঁকা রূপকথার কোনও বাড়ি নয়। শামুকের আদলে তৈরি এই বাড়ির নাম ‘নটিলাস হাউজ’।এটি রয়েছে মেক্সিকোতে। থাকতে পারেন আপনিও। ভাড়া দৈনিক আট থেকে নয় হাজার টাকা।

০৯ ১৬

জাপানের সাইতামার ফিনিশ মুমিন হাউজ। তোবে জনসনের লেখা ফিনিশ মুমিন সিরিজের মতোই এই বাড়ি। এখানেও থাকতে পারেন। ভাড়া দৈনিক ৮২০০ টাকার কাছাকাছি।

১০ ১৬

মেক্সিকোর কাসা কারাকোল, এ রকম বাড়িতেই তো গল্পের ‘লিটল মারমেড’ থাকত, থাকতে পারেন আপনিও। খরচ দৈনিক প্রায় ২২ হাজার টাকার কাছাকাছি।

১১ ১৬

ইংল্যান্ডের কর্নওয়ালে রয়েছে জ্যাক স্প্যারোজ হাউজ, ঠিক যেমন দেখা গিয়েছে পাইরেটস অব দ্য ক্যারিবিয়ানে। এই বাড়িতে থাকতে পারবেন আপনিও। দৈনিক ভাড়া আট হাজার টাকার মতো।

১২ ১৬

আইসল্যান্ডে অবস্থিত এই বাড়িটি যেন তেপান্তরের মাঠের পাড়ে অবস্থিত ডাইনি বুড়ির বাড়ি। এখানেও থাকতেই পারেন। খরচও নাকি দৈনিক পাঁচ থেকে ছয় হাজার টাকার মতো।

১৩ ১৬

এই কব কটেজটি কানাডার মায়নে দ্বীপে অবস্থিত। রূপকথার এই কটেজটিতে থাকার ভাড়া প্রতি রাতে প্রায় ৮ হাজার টাকা।

১৪ ১৬

নিউজিল্যান্ডের তাসমানে বুটের আকারের একটি বাড়ি। প্রতি দিনের জন্য ভাড়া ১৮ হাজার টাকা।

১৫ ১৬

এই বাড়িটি ‘হান্সেল অ্যান্ড গ্রেটেল’-এর হাইডি হোল কেউ বলবেন, কেউ বা বলবেন হবিট হাউস। এটি ক্যালিফোর্নিয়ায়। বাড়িটির দাম প্রায় ৮০ কোটি টাকা।

১৬ ১৬

আমেরিকার ওয়াশিংটনের কাছেই রয়েছে এই ‘ফোর বেড প্রপার্টি’। এই বাড়িটির দাম নাকি ভারতীয় মুদ্রায় মাত্র সাড়ে পাঁচ কোটি টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on:
Advertisement
আরও গ্যালারি
Advertisement